ডেমোক্রেটের অর্থদাতাদের বাইডেন বলেছেন তার ওপর আস্থা রাখতে

জো বাইডেন

ডেমোক্রেটের অর্থদাতাদের বাইডেন বলেছেন তার ওপর আস্থা রাখতে

অনলাইন ডেস্ক

গত বৃহস্পতিবার রাতে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় সিএনএনের স্টুডিওতে ট্রাম্প বাইডেনের মধ্যে একটি নির্বাচনী  বিতর্ক অনুষ্ঠিত হয়। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে অনেকটাই নিষ্প্রভ ছিলেন জো বাইডেন। ট্রাম্পের সামনে তাঁর এই বিপর্যয়ের কারণে অনেক ডেমোক্রেটিক সমর্থকের মনে আতঙ্ক তৈরি হয়।

কিন্তু গত শনিবার একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে আগামী নভেম্বরে নিজের জয়ের ব্যাপারে বড় অর্থদাতাদের আশ্বস্ত করেছেন বাইডেন।

নিউইয়র্ক নিউ জার্সিতে ওই তহবিল সংগ্রহের অনুষ্ঠানে ফার্স্ট লেডি জিল বাইডেন তাঁর সঙ্গে ছিলেন। অনুষ্ঠানে জিল দৃঢ়ভাবে ৮১ বছর বয়সী স্বামীর পক্ষে কথা বলেছেন। এদিন এক সমাবেশে জিল বলেন, ‘জো এই কাজের জন্য শুধু সঠিক ব্যক্তিই নন তিনি দায়িত্বের জন্য একমাত্র ব্যক্তি।

ব্লুমবার্গের প্রতিবেদনে আরো বলা হয় ডেমোক্রেট দাতারা হতাশাগ্রস্ত হয়ে নিজেদের মধ্যে বিষয়টি নিয়েউগ্র ইমেল (উত্তেজিত বার্তা) বিনিময় করেছে।

ওয়াশিংটন থেকে ওয়াল স্ট্রিট পর্যন্ত, অনেক ডেমোক্রেটিক পার্টির সদস্য এবং তার সমর্থকরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে বাইডেনকে সরিয়ে দেওয়াডেমোক্রেটদের একমাত্র আশা

বাইডেনের প্রতি তাদেরআঙ্গুলের নির্দেশ এবং অভিযোগ দলের প্রতিটি স্তরকে গ্রাস করেছে, উল্লেখ করেছে যে, ডেমোক্রেটরা তাদের সমর্থনকে ন্যায্যতা প্রমাণ করার জন্য প্রচারে অর্থের বাকী অংশ ব্যয় করবে। কারণ বাইডেন ব্যাপকভাবে আগামীতে হোয়াইট হাউসের জন্য অযোগ্য হিসাবে এখন বিবেচিত।

সান ফ্রান্সিসকোর একজন বিশিষ্ট ডেমোক্রেটিক দাতা, মার্ক বুয়েল বাইডেন ট্রাম্পের বিতর্ককেওয়েকআপ কল" বলে অভিহিত করেছেন। বাইডেন সরে দাঁড়ালে যে দায়িত্বপূর্ণ জিনিসটি ঘটবে তা হচ্ছে প্রচারের কোষাগারের অর্থ অন্য প্রার্থীকে দেওয়া হবে যাকে আমরা মনে করি প্রশংসনীয় এবং উত্তেজনাপূর্ণ এবং

ওয়াশিংটনে ডেমোক্রেটদের মধ্যে কথোপকথনে বাইডেনের সম্ভাব্য প্রতিস্থাপনের মধ্যে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের পাশাপাশি ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম এবং মিশিগানের গ্রেচেন হুইটমারের নাম ছিল।

বাইডেনের প্রচারাভিযান বিতর্কের দিন এবং শুক্রবার সন্ধ্যার মধ্যে ২৭ মিলিয়ন ডলারের বেশি সংগ্রহ করেছে। ট্রাম্পের প্রচারণা বৃহস্পতিবার মিলিয়ন ডলার পাওয়ার কথা জানিয়েছে।

news24bd.tv/ডিডি

 

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়