বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির নতুন কমিটি

অধ্যাপক ডা. কাজী শামীম উজ্জামান, অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম (বাম দিক থেকে)

সভাপতি কাজী শামীম উজ্জামান, মহাসচিব জাহাঙ্গীর আলম

বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির নতুন কমিটি

নিউজ টোয়েন্টিফোর হেলথ

বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির (বিওএস) ২৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. কাজী শামীম উজ্জামান এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম।

শনিবার (২৯ জুন) ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশনে (নিটোর) এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হয়।

দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত ৯৫০ জন অর্থোপেডিক চিকিৎসক এই নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানা গেছে।

নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন ডা. মো. হামিদুর রহমান। সদস্য হিসেবে ছিলেন ডা. মো. শামীমুল কবীর এবং ডা. মো. মারুফ আল-হাসান।

নির্বাচনে ডা. কাজী শামীম উজ্জামান ৪০৬ ভোট পেয়ে তিনজন প্রার্থীর মধ্যে সভাপতি নির্বাচিত হয়েছেন।

তিনি নিটোরের পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। একইসঙ্গে ডা. মো. জাহাঙ্গীর আলম ৬৪৮ ভোট পেয়ে তিনজন প্রার্থীর মধ্যে মহাসচিব নির্বাচিত হয়েছেন। তিনিও নিটোরে কর্মরত রয়েছেন।

একইসঙ্গে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকার মধ্যে ২ জন। তারা হলেন— ডা. আবু জাফর চৌধুরী এবং ডা. সারওয়ার ইবনে সালাম। ঢাকার বাইরে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আরও ২ জন। তারা হলেন— ডা. মো. মিজানুর রহমান চৌধুরী ও ডা. মো. মেহেদী নেওয়াজ।

এছাড়া নির্বাচনে ট্রেজারার পদে ডা. মো. আব্দুস সবুর, যুগ্ম-মহাসচিব পদে ডা. মোহাম্মদ মাহফুজুর রহমান, পাবলিকেশন সম্পাদক পদে ডা. মোল্লা মিজানুর রহমান, অফিস সম্পাদক পদে ডা. রিপন কুমার দাস, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সম্পাদক পদে ডা. রাজীব আহমেদ, সায়েন্টিফিক সম্পাদক পদে ডা. মোহাম্মদ খুরশেদ আলম এবং সমাজ কল্যাণ সম্পাদক পদে ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ১১ জন সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন—
১. ডা. রামদে রাম কাইরি
২. ডা. এম. আমজাদ হোসেন
৩. ডা. মো. আনিসুর রহমান লাবু
৪. ডা. মো. ইকবাল কাভী
৫. ডা. মো. আনোয়ারুল ইসলাম
৬. ডা. মো. সুবীর হাসেন
৭. ডা. এ. এস. এম. নুরুল আলম সিদ্দিকী
৮. ডা. শুভ প্রসাদ দাস
৯. ডা. মো. আসাদুজ্জামান (আজাদ)
১০. ডা. ও. জেড. এম. দস্তগীর
১১. ডা. মোহাম্মদ তানভীর আশরাফ

প্রসঙ্গত, সদস্যদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্ব স্থাপন এবং অর্থোপেডিক বিষয়কে বিশ্বমানে উন্নীত করার লক্ষ্যে ১৯৭৯ সালের ২৪ আগস্ট প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটি।

news24bd.tv/health

সম্পর্কিত খবর

পাঠকপ্রিয়