বিশ্বকাপ জিতলে ৬৮ কি.মি. হাঁটবেন মেসি!
বিশ্বকাপ জিতলে ৬৮ কি.মি. হাঁটবেন মেসি!

লিওনেল মেসিI -ফাইল ছবি

বিশ্বকাপ জিতলে ৬৮ কি.মি. হাঁটবেন মেসি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একটু হলেই রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়ছিল আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। নানা নাটকীয়তার পর দাপটের সাথেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে মেসির আর্জেন্টিনা। এখন দলটির লক্ষ্য একটাই! আসন্ন বিশ্বকাপটি ঘরে তোলা।

তবে বিশ্ব ফুটবলের প্রাণভ্রমরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জন্য শিরোপা জেতার লক্ষ্যটা একটু বেশিই জোরালো। কারণ, স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে একের পর এক শিরোপা জিতলেও নিজের দেশ আর্জেন্টিনার হয়ে এখনও কোনো শিরোপা জেতেননি তিনি। গত বিশ্বকাপে তাই মাঠে বসেই কাঁদতে হয়েছে মেসির। এবার আর সেটি করতে চান না। নিজের সবটুকু দিয়ে শিরোপা ঘরে তুলতে চান।

এর আগে ব্রাজিলে অনুষ্ঠিত গত বিশ্বকাপে শিরোপার একেবারে কাছে গিয়েও জিততে পারেনি আর্জেন্টিনা। জার্মানির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় মেসিদের। আর তারই জের ধরে অভিমান করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণাও দেন মেসি। তবে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের অনুরোধে আবারও ফেরেন জাতীয় ফুটবল দলে। তাই আসন্ন বিশ্বকাপে টিম আর্জেন্টিনার পাশাপাশি সকলের নজর থাকবে মেসির দিকেও।

আর এরই মধ্যে প্রশ্ন উঠেছে আগামী ২০১৮ সালের বিশ্বকাপ যদি আর্জেন্টিনা জিততে পারে তাহলে মেসি কী করবেন?

এ ব্যাপারে নিজের ইচ্ছার কথা জানিয়েছেনও এই ফুটবল জাদুকর। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, আমি হেঁটেই যাব সান নিকোলাসে! যদি চ্যাম্পিয়ন হতে পারি রাশিয়ায়।

প্রসঙ্গত, আর্জেন্টিনার রোসারিও থেকে সান নিকোলাস। ৬৮ কিলোমিটার পথ। হেঁটে যেতে প্রায় ১৪ ঘণ্টা সময় লাগে। প্রত্যেক বছর ২৫ সেপ্টেম্বর তীর্থযাত্রীরা এই পথ হেঁটে ধর্মস্থান সান নিকোলাসে যান পূণ্য অর্জন করতে।

লিওনেল মেসি জানিয়েছেন, রাশিয়া বিশ্বকাপ যদি আর্জেন্টিনা জিততে পারে তিনিও আগামী বছর ২৫ সেপ্টেম্বর ওই পথে হাঁটতে রাজি!

তবে এক্ষেত্রে তার সতীর্থ সার্জিও আগুয়েরো আরও এক ধাপ এগিয়ে বলেছেন, হাঁটব না। আমরা দৌড়েই ৬৮ কিলোমিটার পৌঁছে যাব!

সম্পর্কিত খবর