নির্বাচনকে ‘জায়েজ’ করার উৎসব হাস্যকর: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। 

নির্বাচনকে ‘জায়েজ’ করার উৎসব হাস্যকর: রিজভী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী মন্তব্য করেছেন, নির্বাচনের আগের রাতে ‌‌‘মহাভোট ডাকাতির’ পর সেই ‘ভুয়া নির্বাচনকে’ জায়েজ করার জন্য সরকার যা যা করছে তা চরম হাস্যকর।

রিজভী বলেছেন, ‘গতকাল (শনিবার, ১৯ জানুয়ারি) তারা জনগণের কোটি কোটি টাকা শ্রাদ্ধ করে তথাকথিত বিজয়ের উৎসব উদযাপন করেছে। সারাদেশ থেকে বাসভর্তি ভাড়াটে লোকজন এনেও সোহরাওয়ার্দী উদ্যান ভরাতে পারেনি। এটি আসলে বিজয় নয়, গণতন্ত্র হত্যার উৎসব ছিল।

রোববার সকাল সাড়ে ১১ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন রিজভী।

তিনি বলেছেন, জনগণ নাকি এবার স্বতঃস্ফুর্ভভাবে ভোট দিয়েছে। শেখ হাসিনার এমন বক্তব্যে জনগণ হাসবে না কাঁদবে তা তারা ভেবে পাচ্ছে না।

‘যখন মহাভোট ডাকাতিতে ভোটাধিকারহারা জনগণ ব্যথিত, বিমর্ষ ও বাক্যহারা, তখন তাদের নিয়ে এধরণের বক্তব্য নিষ্ঠুর রসিকতা ছাড়া আর কিছুই নয়।

‘জনগণ মনে করে-ভুয়া ভোটের সরকারের কৃতজ্ঞতা জানানো উচিৎ আইনশৃঙ্খলা বাহিনীকে। কারণ ভোটের আগের দিন রাতেই আইনশৃঙ্খলা বাহিনী জনগণের ভোটের অধিকার নিজের হাতে তুলে নিয়েছে। তারাই অত্যন্ত নিষ্ঠার সাথে রাতভর ব্যালট বাক্সে নৌকা মার্কায় সিল দেওয়া ব্যালট পেপারে ভরিয়ে দিয়েছে; মন্তব্য করেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, ‘গতকাল যখন বাংলাদেশে ভোটাধিকার হরণের পর উৎসব করা হচ্ছিল তখন জাতিসংঘ মহাসচিবের বক্তব্য নিয়ে বিভিন্ন গণমাধ্যমে শিরোনাম ছিল ‘বাংলাদেশে নির্বাচন অবশ্যই সঠিক ছিল না’। বিবিসির হেড লাইন ছিল ‘গণতন্ত্র থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ’। এছাড়া বিশ্ব মিডিয়ায় বলা হয়েছে বাংলাদেশের নির্বাচন ছিল বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ। এই নির্বাচনকে সিএনএন বলেছে ‘প্রহসন’, এই বিতর্কিত নির্বাচনের মাধ্যমে বিপজ্জনক যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। ’


সংবাদ সম্মেলনে বিএনপি'র চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মো. মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর