গাজায় প্রাণ গেলো ইসরায়েলের ১০ সেনার

সংগৃহীত ছবি

গাজায় প্রাণ গেলো ইসরায়েলের ১০ সেনার

অনলাইন ডেস্ক

গাজায় নতুন করে হামলা শরু করেছে ইসরায়েল। দেশটি নতুন করে এলাকা খালি করার নির্দেশ দেওয়ার পর আবার অভিযান শুরু করেছে। এ অভিযান শুরুর পর গাজায় প্রাণ গেছে ইসরায়েলের ১০ সেনার। আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেড জানিয়েছে, গাজায় ইসরায়েলের ১০ সেনা নিহত হয়েছে। সুজাইয়া এলাকায় চালানো অভিযানে তারা নিহত হয়েছে।

গোষ্ঠীটি জানিয়েছে, ইসরায়েলের এ সেনারা একটি ভবনের ভেতরে ছিলেন। এ সময় তাদের লক্ষ্য করে হামলা চালায় হামাসের যোদ্ধারা।

টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে আল-কাসেম ব্রিগেড জানিয়েছে, ইসরায়েলি সেনাদের দখলে থাকা ভবনটিতে টিবিজি রকেট দিয়ে হামলা চালনো হয়েছে।  

এরপর ভবনে প্রবেশ করেছে হামাসের যোদ্ধারা। হামলার পর বাকি সেনাদের দূর থেকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে গোষ্ঠীটি।

আল কাসেম ব্রিগেড আরও জানিয়েছে, যোদ্ধারা বের হয়ে যাওয়ার সময় একটি ভবনটিতে একটি বিস্ফোরণ ঘটিয়েছে। অভিযানে আহত এবং নিহত সেনাদের উদ্ধার করতে ইসরায়েলি হেলিকপ্টার এসেছে বলেও জানিয়েছে তারা।

এদিকে হামাস জানিয়েছে, ইসরায়েলি সেনাদের একটি মারাকোভা-৪ ট্যাংকে হামলা চালিয়েছে তারা। ইয়াসিন-১০৫ রকেট দিয়ে এ ট্যাংকে হামলা চালানো হয়েছে।

উল্লেখ্য গত কয়েকদিন ধরে গাজায় আবার হামলা শুরু করেছে ইসরায়েল। অঞ্চলটি থেকে হামাসের যোদ্ধাদের নির্মূল করার দাবি করে এলাকা ছেড়েছিল সেনারা। তবে এলাকাটিতে ফিরে এসে আবার অভিযান চালাচ্ছে ইসরায়েল।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালিয়ে আসছে ইসরায়েল। দেশটির এ হামলায় ফিলিস্তিনের ৩৮ হাজার মানুষ নিহত হয়েছেন।  

অন্যদিকে দীর্ঘ ৯ মাস ধরে চলা এ যুদ্ধে ইসরায়েলের ৬০০-এর বেশি সেনা নিহত হয়েছে। এ ছাড়া এ সময়ে পঙ্গু হয়েছে অসংখ্য সেনা।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়