‘অশ্লীল উদযাপনের’ কারণে এক ম্যাচ নিষিদ্ধ বেলিংহাম

‘অশ্লীল উদযাপনের’ কারণে এক ম্যাচ নিষিদ্ধ বেলিংহাম

অনলাইন ডেস্ক

স্লোভাকিয়ার বিপক্ষে ইংল্যান্ডের পরাজয় তখন সময়ের ব্যাপার ছিল। ঠিক এমন সময়ই শেষ ষোলোর ম্যাচটিতে যোগ করা সময়ে গোল করে ইংল্যান্ডকে সমতায় ফেরান জুড বেলিংহাম। গোলটিও করেন দর্শনীয় এক ওভারহেড কিকে।

সমতাসূচক গোল করার পরেই নিজের চিরচেনা উদ্‌যাপন করেন বেলিংহাম- দুই হাত দুদিকে প্রসারিত করে।

তবে এরপর যা করেছেন তার জন্য আজ শাস্তি পেয়েছেন ইংল্যান্ডের মিডফিল্ডার। অশ্লীল অঙ্গভঙ্গি করায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। সঙ্গে বাংলাদেশি মুদ্রায় ৩৮ লাখ টাকা জরিমানাও গুণতে হবে তাঁকে।
বেলিংহামের শাস্তির বিষয়টি আজ এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে উয়েফা।

বিবৃতিতে লিখেছে,‘ইংলিশ ফুটবলার বেলিংহামকে ৩৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সঙ্গে আচরণবিধি ভঙ্গ করায় উয়েফা প্রতিযোগিতার এক ম্যাচে তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ’

তবে এই নিষেধাজ্ঞা এখনই কার্যকর হচ্ছে না। এক ম্যাচ নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে উয়েফা বিবৃতিতে লিখেছে,‘এখনই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। তবে আজ থেকে আগামী এক বছরের মধ্যে এই নিষেধাজ্ঞা কাটাতে হবে তাকে। ’

উয়েফার এমন সিদ্ধান্তে নিশ্চিতভাবেই হাফ ছেড়ে বেঁচেছে ইংল্যান্ড। সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ আটের গুরুত্বপূর্ণ ম্যাচে তাই বেলিংহামের আর খেলতে কোনো বাধা নেই। স্লোভাকিয়ার বিপক্ষে সেদিন দুর্দান্ত গোলটির পর গোপনাঙ্গের কাছে হাতে নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেন ২১ বছর বয়সি মিডফিল্ডার। ম্যাচ শেষে পরে সামাজিক মাধ্যমে উদ্‌যাপনের ব্যাখ্যায় লিখেন,‘বন্ধুদের মজা। ’ শেষ ষোলোর ম্যাচে তার সমতাসূচক গোলের পর অতিরিক্ত সময়ে গোল করে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে ম্যাচ জেতান অধিনায়ক হ্যারি কেইন।

news24bd.tv/কেআই

সম্পর্কিত খবর