কেবল ঈশ্বরই আমাকে দমাতে পারেন, আর কেউ নয়: বাইডেন

কেবল ঈশ্বরই আমাকে দমাতে পারেন, আর কেউ নয়: বাইডেন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়া থেকে ঈশ্বর ছাড়া কেউ আটকাতে পারবেন না বলে জানিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শুক্রবার (৫ জুলাই) মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজকে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি বিভিন্ন জরিপ অনুযায়ী, ট্রাম্পের চেয়ে পেছনে রয়েছেন বাইডেন। জনগণ বাইডেনের তুলনায় ট্রাম্পকে বেশি সমর্থন করছে।

এ প্রসঙ্গে এবিসি বাইডেনকে প্রশ্ন করেন, যদি তিনি নিশ্চিতভাবে জানতে পারেন যে তিনি নির্বাচনে ট্রাম্পের কাছে পরাজিত হবেন, তিনি সরে দাঁড়াবেন কিনা?’

জবাবে বাইডেন বলেন, ‘আমি নির্বাচন থেকে সরে দাঁড়াবে কিনা, এটি নির্ভর করে একমাত্র ঈশ্বরের ওপর। কেবল ঈশ্বরই আমাকে দমাতে পারেন। আর কেউ না। ’

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের আগাম নির্বাচন প্রসঙ্গে ডেমোক্রেটিক নেতা ৮১ বছর বয়সি জো বাইডেনের সঙ্গে রিপালিকান প্রতিপক্ষ ৭৮ বছরের ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি বিতর্কে অংশ নেন।

বিতর্কটি সরাসরি সম্প্রচার করে সিএনএন।
 
বিতর্কে প্রতিপক্ষ ট্রাম্পের সঙ্গে ঠিকমত কথা বলতে পারেননি বাইডেন। বিতর্কে বার্ধক্যের ছাপ স্পষ্ট ফুটে ওঠে বাইডেনের। আর এরপর থেকেই তিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার জন্য কতটুকু যোগ্য তা নিয়ে প্রশ্ন ওঠে। এতে বাইডেনসহ তার রাজনৈতিক দল ডেমোক্রেটিকও বিপাকে পড়েছে। এমনকি বিতর্কের পর দলটি বাইডেনকে নিয়ে উদ্বেগও প্রকাশ করেছে।

এবিসি নিউজ বাইডেনকে প্রশ্ন করেন, তিনি কি স্বাস্থ্য এবং নির্বাচনে জয়লাভের জন্য আত্মবিশ্বাসী কিনা। জবাবে বাইডেন বলেন, ‘আমি মনে করি না যে প্রেসিডেন্ট হওয়ার জন্য কেউ আমার চেয়ে বেশি যোগ্য। ’

জো বাইডেন যুক্তরাষ্ট্রের আগাম নির্বাচনে দাঁড়ানোর জন্য সক্ষম কিনা তা যাচাইয়ের জন্য তাকে মস্তিষ্কের পরীক্ষার পরামর্শ দেয়া হয়েছিল। যার ফল আবার জনসম্মুখে প্রকাশ করার দাবিও জানানো হয়েছিল। যাতে করে, ভোটাররা বুঝতে পারে পরবর্তী মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য বাইডেন কতটুকু সামর্থবান।

তবে এ পরামর্শ নাকচ করে দিয়ে বাইডেন সাক্ষাৎকারে বলেন, ‘আমি প্রতিদিনই মস্তিষ্কের পরীক্ষা করে থাকি। ’

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়