কোটা বাতিলের দাবিতে বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট 

কোটা বাতিলের দাবিতে বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট 

টাঙ্গাইল প্রতিনিধি:  

কোটা প্রথা বাতিলের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করেছে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।  

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০ টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় অবস্থান নিয়ে এ কর্মসূচি শুরু করেন তারা।  

এ সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে মহাসড়কের উত্তরের পথ ও ঢাকাগামী পথ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

 

ফলে চরম দুর্ভোগে পরেছেন সাধারণ যাত্রীরা মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তির বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষার্থীরা কখনও সারাদিন রাস্তায় রাস্তায় আন্দোলন করতে চাই না, আমরা পড়াশোনা করতে চাই। কিন্তু আমাদের কিছু করার নাই।  

কারণ যে পরিমাণ কোটা, তাতে দেশের মেধাবীরা চাকুরি না পেয়ে দেশের বাইরে চলে যাবে, দেশে সরকারি চাকুরিতে করার আগ্রহও হারাবে। তাই অতিদ্রুত আমাদের দাবি মেনে কোটা বাতিলের অনুরোধ জানাচ্ছি।

অন্যাথায় আমরা কঠোর আন্দোলনে যাবো। পরে দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা তাদের কর্মসূচী স্থগিত করে। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমি শরিফ বলেন, সকাল থেকেই ছাত্ররা মহাসড়কে অবস্থান করে। দুপুরে তারা শান্তিপূর্ণ অবস্থানের পর সরে যায়। এরপর পরই মহাসড়কে যান চলাচল পরিস্থিতি স্বাভাবিক হয়।

news24bd.tv/কেআই