কাজ নয়, রাত ৮টার পর ঘুমের প্রয়োজন বাইডেনের

জো বাইডেন

কাজ নয়, রাত ৮টার পর ঘুমের প্রয়োজন বাইডেনের

অনলাইন ডেস্ক

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে ‘এক রকম পরাজয়ের’ পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শারীরিক অবস্থা নিয়ে দলের মধ্যে প্রশ্ন উঠেছে। তিনি প্রেসিডেন্ট নির্বাচনের জন্য শারীরিকভাবে অক্ষম হয়ে পড়েছেন অভিযোগ তুলে নতুন প্রেসিডেন্ট প্রার্থীর দাবি উঠেছে দলে। এই আগুনে ঘি ঢেলেছে খোদ বাইডেনের একটি মন্তব্য। তিনি জানিয়েছেন রাত ৮টার পর আর কাজ করবেন না, তিনি আরও ঘুমাতে চান।

    

ফোর্বসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার ডেমোক্র্যাটিক গভর্নরদের সঙ্গে প্রেসিডেন্ট বাইডেন এক বৈঠকে বলেছেন, তার আরও ঘুমের প্রয়োজন এবং তিনি রাত ৮টার পর কাজের বিষয়গুলো এড়িয়ে যেতে চান। বৈঠকে অংশ নেওয়া একজন গভর্নর নাম প্রকাশ না করার শর্তে দ্য নিউ ইয়র্ক টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছে।  

তবে হাওয়াইয়ের গভর্নর জশ গ্রিন বলেন, প্রেসিডেন্ট ২০ জন গভর্নরের সঙ্গে বৈঠক করছিলেন। সে সময় একজন চিকিৎসকের প্রশ্নে মজা করে বাইডেন এমনটি বলেছিলেন।

তিনি প্রেসিডেন্ট নির্বাচনি দৌড়ে অটুট রয়েছেন।  

বাইডেন শিবিরের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ম্যালি ডিলন নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক বিবৃতিতে মন্তব্যটি নিশ্চিত করেছেন এবং বলেছেন, ‘বৈঠকে স্পষ্টভাবে বাইডেন রসিকতা করেছেন। ’

প্রেসিডেন্ট বাইডেন সম্প্রতি ট্রাম্পের সঙ্গে এক বিতর্কে অংশ নেন। সিএনএন-এ সম্প্রচারিত ওই বিতর্ক শুরু হয় রাত ৯টায়। ওই বিতর্কে বাইডেন ‘প্রায় ঘুমিয়ে পড়েছিলেন’ বলে অভিযোগ করছেন সমালোচনাকারীরা।  

এদিকে, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গত সপ্তাহে বিতর্কে বাইডেনের পারফরম্যান্স নিয়ে ডেমোক্র্যাট শিবিরে উৎকণ্ঠা তৈরি হয়েছে। এখন যদি প্রেসিডেন্ট বাইডেন শেষ পর্যন্ত ডেমোক্র্যাটিক দলের হয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হন, তা হলে কে হবে ডেমোক্র্যাটিক দলের পরবর্তী প্রার্থী। এ ক্ষেত্রে মনে করা হচ্ছে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।
news24bd.tv/আইএএম