নির্বাচনি লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার বাইডেনের

জো বাইডেন

নির্বাচনি লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার বাইডেনের

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তার পুন:নির্বাচিত হওয়ার লড়াইয়ে টিকে থাকা এবং ডোনাল্ড ট্রাম্পকে হারানোর জোরালো অঙ্গীকার ব্যক্ত করেছেন। তিনি নির্বাচনের দৌড় থেকে সরে যাচ্ছেন কী না এমন গুঞ্জন অব্যাহত থাকার মধ্যেই শুক্রবার (৫ জুলাই) এমন বক্তব্য দিয়েছেন।

উইসকনসিনের ম্যাডিসনে এক সমাবেশে ৮১ বছর বয়স্ক বাইডেন সিএনএন-এর প্রেসিডেন্সিয়াল বিতর্কে তার বিপর্যয়কর পারফরমেন্সের বিষয়টিও স্বীকার করেন।

“এরপর থেকে অনেক জল্পনা কল্পনা ।

জো বাইডেন কী করতে যাচ্ছেন”। বাইডেন বলেন, “আমার উত্তর হলো এই- আমি লড়ছি এবং আবারো জয়ী হতে যাচ্ছি,”। এ সময় সমর্থকরা তার নাম ধরে উল্লাস করতে থাকেন। উইসকনসিন এবারের নির্বাচনেও একটি নির্বাচনী রণক্ষেত্র বা ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত রাজ্য।

এটা নির্বাচনী লড়াই চালিয়ে যেতে তার সর্বশেষ অঙ্গীকার এবং এর মাধ্যমে তিনি ক্রমশ ঘনীভূত হওয়া রাজনৈতিক সংকটকে নিরসনের চেষ্টা করছেন। রিপাবলিকান প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে বিতর্কের পর তিনি যে সমর্থন হারিয়েছিলেন সেটিকে পুনরুদ্ধারের চেষ্টা করছেন বাইডেন।

প্রেসিডেন্সিয়াল বিতর্কের পর বাইডেনের ওপর সরে দাঁড়ানোর জন্য চাপ বাড়ছে। অনেকগুলো ঘটনার কথা বলা হচ্ছে যেখানে তিনি চিন্তার খেই হারিয়েছেন। এখানে বাইডেনের বয়স ও মানসিক সুস্থতা সম্পর্কে তার সমর্থকদের মধ্যে উদ্বেগ বাড়িয়েছে।  

news24bd.tv/SC