গুজব ও অপতথ্য রোধে শিল্পীদের ভূমিকা রাখার আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

গুজব ও অপতথ্য রোধে শিল্পীদের ভূমিকা রাখার আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

গুজব, অপতথ্য ও মিথ্যা তথ্য ছড়িয়ে মানুষকে বিভ্রান্তী রোধে শিল্পীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। পাশাপশি এ ধরনের কার্যকলাপকারীদের মুখোশ উম্মোচনেরও তাগিদ দেন তিনি।

শনিবার (৬ জুলাই) ২০২৩-২৪ অর্থবছরে পূর্ণ ও স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে অনুদানের চেক বিতরন অনুষ্ঠানে এমন মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

রাজধানীর সার্কিট হাউজ রোডে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি অনুদান ভিত্তিক চলচ্চিত্র বাছাইয়ে আরও কিছু পরিবর্তন আনার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, শুধু ছবি নির্মাণ করলেই হবে না, বাণিজ্যিকভাবেও সফল হওয়া প্রয়োজন। ভালো সিনেমা নির্মাণের ক্ষেত্রে শুধু সরকারি অর্থের উপর নির্ভর না করে প্রযোজনা প্রতিষ্ঠানেরও লগ্নি প্রয়োজন বলে জানান প্রতিমন্ত্রী।

ছবি নির্মাণের ক্ষেত্রে গুনগত মান আরও বাড়ানোর তাগিদ দেন প্রতিমন্ত্রী। অনুদানের টাকা প্রদানের ক্ষেতে বাছাই প্রক্রিয়া সচ্ছতা আনতে পারলে গুনগুন মান সিনেমা তৈরি করা সম্ভব হবে জানান তিনি।

অনুষ্ঠানে ১৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্যে মধ্যে দুইটি মুক্তিযুদ্ধভিত্তিক, দুইটি শিশুতোষ ও দুইটি প্রামাণ্য চলচ্চিত্র রয়েছে। ৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্যে দুইটি মুক্তিযুদ্ধ, দুইটি শিশুতোষ ও দুইটি প্রামাণ্যভিত্তিক রয়েছে। এসব চলচ্চিত্র নির্মাণে সংশ্লিষ্ট পরিচালক, প্রযোজকদের কাছে সরকারি অনুদানের চেক তুলে দেয়া হয়।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়