অসচ্ছলদের স্বাবলম্বী হওয়ার পথ দেখিয়েছে বসুন্ধরা গ্রুপ

অসচ্ছলদের স্বাবলম্বী হওয়ার পথ দেখিয়েছে বসুন্ধরা গ্রুপ

বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য, কুমিল্লা-৬

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে এবং বসুন্ধরা গ্রুপের সহায়তায় কুমিল্লার ২০০ অসচ্ছল নারীকে সেলাই মেশিন দেওয়ার উদ্যোগকে আমি স্বাগত জানাই। জেনে আনন্দিত হয়েছি, মেশিন উপহার দেওয়ার আগে ওই ২০০ অসচ্ছল নারীকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলেছে বসুন্ধরা শুভসংঘ। এই মেশিন উপহার দেওয়ার মাধ্যমে বসুন্ধরা গ্রুপ অসচ্ছল নারীদের পাশে দাঁড়িয়ে তাঁদের স্বাবলম্বী হওয়ার পথ দেখিয়েছে। এ জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

আশা করি, ভবিষ্যতেও তাদের এমন উদ্যোগ অব্যাহত থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন বাঙালি জাতি একদিন মাথা উঁচু করে দাঁড়াবে। সেই বাংলাদেশের হাল ধরলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা ভিশন ২০২১ শেষ করে এখন ভিশন ২০৪১ নিয়ে কাজ করছি।

কুমিল্লায় আমার নেত্রী অনেক মানুষকে ঘর তৈরি করে দিয়েছেন। আমি নিজেও অনেক মানুষকে ঘর তৈরি করে দিয়েছি। সরকারের পাশাপাশি দেশের ব্যবসায়ীরা নিজ নিজ উদ্যোগে বসুন্ধরা গ্রুপের মতো অসচ্ছল মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের স্বাবলম্বী হওয়ার পথ সৃষ্টি করলে সময়ের আগেই উন্নত বাংলাদেশ তৈরি হবে। যাঁদের সেলাই মেশিন দেওয়া হয়েছে, তাঁদের বলব, নিজেদের প্রয়োজনেই এই মেশিনের সর্বোত্তম ব্যবহার করতে হবে আপনাদের, যাতে এই একটি মেশিন থেকে ১০টি মেশিন হয়।

আপনারা এই মেশিন দিয়ে আপনাদের পরিবারের আরেকজনকে প্রশিক্ষণ দিন। তাহলেই আমরা ২০৪১ সালের উন্নত বাংলাদেশে রূপান্তরিত হব। আগামী প্রজন্মকে একটি সুন্দর বাংলাদেশ উপহার দেওয়ার লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

news24bd.tv/SC

পাঠকপ্রিয়