বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে

ইমদাদুল হক মিলন, প্রধান সম্পাদক, কালের কণ্ঠ

বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে

ইমদাদুল হক মিলন, প্রধান সম্পাদক, কালের কণ্ঠ

নিজস্ব প্রতিবেদক

শুধু স্লোগানে নয়, বসুন্ধরা গ্রুপ প্রকৃত অর্থেই দেশ ও মানুষের কল্যাণে কাজ করে। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে বসুন্ধরা শুভসংঘের মাধ্যমে আমরা করোনার সময় উত্তরবঙ্গের ৫০ হাজার মানুষকে এক মাসের খাদ্য সহায়তা দিয়েছি। হাজার হাজার দরিদ্র মেধাবী শিক্ষার্থীর নির্বিঘ্নে পড়াশোনা চালিয়ে নিতে বৃত্তি দেওয়াসহ সারা দেশে আমরা অনেক কল্যাণমূলক কাজ করি। কুমিল্লার ২০০ অসচ্ছল নারীকে সেলাই মেশিন দেওয়ার আগে তাদের প্রশিক্ষিত করে তুলেছি।

এরপর বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সবাইকে একটি করে সেলাই মেশিন দিয়ে স্বাবলম্বী হওয়ার পথ দেখিয়েছি। সারা দেশেই আমাদের মানবকল্যাণমূলক কার্যক্রম চলমান রয়েছে। দেশের প্রায় প্রতিটি জেলায়ই আমরা অসচ্ছল নারীদের জন্য সেলাই প্রশিক্ষণ কেন্দ্র করেছি। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের দিকনির্দেশনায় কুমিল্লায় আমরা ১০টি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র করেছিলাম।

আজ একত্রে ২০০ নারীকে আমরা বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সেলাই মেশিন উপহার দিয়েছি। আমরা সেই মানুষদের মেশিন উপহার দিয়েছি, যারা নিম্নবিত্ত কিন্তু কারো কাছে হাত পাতে না। এ ছাড়া সামাজিকভাবে পিছিয়ে পড়া দরিদ্র মানুষদের আমরা বিনা সুদে ঋণ দিয়ে আসছি। শুভসংঘের কাজ হচ্ছে শুভ কাজে সবার পাশে থাকা।

সুবিধাবঞ্চিত পরিবারের শিশুদের পড়াশোনা চালিয়ে নিতে আমরা সারা দেশে ২০টি বসুন্ধরা শুভসংঘ স্কুল প্রতিষ্ঠা করেছি। যারা অর্থের অভাবে পড়ালেখা করতে পারে না, তাদের পাশে বসুন্ধরা শুভসংঘ আছে। বসুন্ধরা গ্রুপ এভাবেই সারা দেশে অসচ্ছল মানুষদের পাশে দাঁড়িয়ে দেশকে এগিয়ে নিতে চায়।

news24bd.tv/DHL