বগুড়ায় রথযাত্রায় নিহতের ঘটনায় তদন্ত কমিটি

সংগৃহীত ছবি

বগুড়ায় রথযাত্রায় নিহতের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় রথযাত্রার সময় হতাহতের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তদন্ত কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (৭ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজন নিহত এবং ৪৩ জন আহত হন। এদিন রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েসকে প্রদান করে তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটিতে পুলিশ সুপারের প্রতিনিধি, বিদ্যুৎ বিভাগের প্রতিনিধি, সিভিল সার্জনের প্রতিনিধি ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি রয়েছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

নিহতরা হলেন, বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দুগ্রামের ভবানী মোহন্তের ছেলে নরেশ মোহন্ত, শহরের তিনমাথা রেলগেট এলাকার মন্তেস্বরের স্ত্রী আতশি, শাহজাহানপুর উপজেলার গোহাইল গ্রামের সুদেবের স্ত্রী রঞ্জিতা, শিবগঞ্জ উপজেলার কুলুপাড়া গ্রামের মৃত নারায়ণ কুমারের ছেলে অলক কুমার ও সারিয়াকান্দি উপজেলার সাহাপাড়ার বাসুদেব সাহার স্ত্রী জলি সাহা।

আহতদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও ২৫০ শয্যা মোহাম্মদ আলী হাসপাতালে এখনও ৪৩ জন চিকিৎসাধীন। বিদ্যুৎ স্পর্শে সৃষ্ট আগুনে অনেকের শরীর ঝলসে গেছে।

আহতদের হাসপাতালে নেওয়ার পর তাদের পরিবারের সদস্যসহ রথযাত্রায় অংশ নেওয়া শত শত মানুষ শজিমেক হাসপাতালের জরুরি বিভাগ এবং ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভিড় করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক