গণমাধ্যমের জন্য শক্ত ভিত গড়তে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত

গণমাধ্যমের জন্য শক্ত ভিত গড়তে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের গণমাধ্যমকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে চায়। গণমাধ্যম যেন একটা শক্ত ভিতের ওপর দাঁড়ায়, এ বিষয়ে সরকারের দায়িত্ব আছে এবং গণমাধ্যমকর্মীরা যাতে তাদের ন্যায্য পাওনা বুঝে পায়, সেটি নিয়েও সরকার কাজ করছে।

সোমবার (৮ জুলাই) বিকালে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন এবং বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, গণমাধ্যমকর্মী আইন যাতে দ্রুততম সময়ের মধ্যে প্রণয়ন করা যায়, সেটি নিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কাজ করছে।

গণমাধ্যমের সঙ্গে সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে সভা করে তাদের মতামত নেওয়া হচ্ছে। এই আইনে শ্রম আইনের সব ধরনের সুরক্ষা নিশ্চিত করার চেষ্টা করা হবে। এই আইনের আওতায় গণমাধ্যম সংশ্লিষ্ট সবাই যাতে সুবিধা ও সুরক্ষা পায়, সেটি বিবেচনা করা হবে।  

বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. মতিউর রহমান তালুকদার এবং বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স-এর সভাপতি মো. আলমগীর হোসেন খানসহ উভয় সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

news24bd.tv/ইমরান হোসেন

পাঠকপ্রিয়