কোটাবিরোধী ও শিক্ষক আন্দোলনে সরকারের অবস্থান পরিষ্কার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ কার্যালয়ে যৌথসভায় বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি: ফোকাস বাংলা

কোটাবিরোধী ও শিক্ষক আন্দোলনে সরকারের অবস্থান পরিষ্কার: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

চলমান কোটাবিরোধী আন্দোলন ও পেনশন স্কিম নিয়ে শিক্ষক আন্দোলনে সরকার এবং আওয়ামী লীগের অবস্থান পরিষ্কার বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, শিক্ষার্থীদের কোটা বাতিলের আন্দোলন চলছে। পাশাপাশি পেনশনের বিষয়ে শিক্ষকরা একটা আন্দোলন ও কর্মসূচি পালন করছেন। এই দুটি কর্মসূচিকে আমরা সতর্কভাবে পর্যবেক্ষণ করছি।

আজ মঙ্গলবার (৯ জুলাই) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ে এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, শিক্ষক আন্দোলনের সমস্যা খুব জটিল কিছু নয়। এটি অচিরেই সমাধান হয়ে যাবে। এসময় তিনি জানান, শিক্ষকদের আন্দোলন নিয়েও যোগাযোগ আছে সরকারের।

শিক্ষার্থীদের কোটা আন্দোলন নিয়ে মন্ত্রী বলেন, আদালত একটি বাস্তবসম্মত সিদ্ধান্ত গ্রহণ করবে এটাই প্রত্যাশা আওয়ামী লীগের। আদালতের সিদ্ধান্ত পর্যন্ত অপেক্ষা করে জনদুর্ভোগ লাঘবের আহ্বানও এসময় জানান তিনি।

কাদের বলেন, শিক্ষক আন্দোলন এবং শিক্ষার্থীদের আন্দোলন দুটি অরাজনৈতিক। কিন্তু এই আন্দোলনে বিএনপির মতো কিছু অশুভ মহলের সমর্থন নিয়ে ভাবতে হবে আওয়ামী লীগকে। এই অশুভ শক্তি যেন উস্কানি দিয়ে কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সে জন্য রাজধানীসহ সারা দেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগকে সজাগ থাকার আহ্বান জানা তিনি।

news24bd.tv/SHS