ফরাসিদের হারিয়ে ইউরোর ফাইনালে স্পেন

সংগৃহীত ছবি

ইউরো চ্যাম্পিয়নশিপ

ফরাসিদের হারিয়ে ইউরোর ফাইনালে স্পেন

অনলাইন ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ফ্রান্সকে হারিয়েছে স্পেন। ম্যাচের প্রথমার্ধের সেই তিন গোলই শেষ পর্যন্ত স্পেনের ভাগ্য নির্ধারণ করে দেয়। ২-১ গোলের জয়ে ইউরোর ফাইনালে জায়গা নিশ্চিত করল দে লা ফুয়েন্তের দল।  

ফ্রান্স স্পেনের ম্যাচটাকে ধরা হচ্ছিল ফাইনালে আগে ফাইনাল।

কোয়ার্টার ফাইনালে স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমি ফাইনালে জায়গা করে নিয়েছিল স্পেন। সেদিন কষ্ট করে জিতলেও স্পেন আজ জিতেছে দাপটের সঙ্গে। তবে ম্যাচের শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়ে স্পেন। ৮ মিনিটে ফ্রান্সকে লিড এনে দেয় কোলো মুয়ানি।

কিলিয়ান এমবাপ্পের ক্রস থেকে হেডে দারুণ এক গোল করেন মুয়ানি। তবে পিছিয়ে পড়েও আক্রমন অব্যাহত রাখে স্পেন। ম্যাচের ২০ তম মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে সমতায় ফেরান লামিনে ইমায়াল। এর চার মিনিট পর জেসুস নাভাসের ক্রস থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় ফ্রান্স।

ফাঁকায় বল পেয়ে দুর্দান্ত শট নেন দানি ওলমো। বলটি ফ্রান্সের ডিফেন্ডার জুলস কুন্দের পায়ে লেগে জালে জড়ায় জা। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ফ্রান্স। একাধিকবার সুযোগ পেয়েও গোল আদায় করতে ব্যর্থ হয় ফ্রান্স। ৫৩ মিনিটে উসমান দেম্বেলের ক্রস থেকে দারুণ হেড নিয়েছিলেন অরেলিয়েন চুয়োমেনি। তবে স্পেনের গোলরক্ষক উনাই সিমন তার শট সেভ দেন। ৬৩ মিনিটে উপামেকানোর করা হেড গোলবারের বাইরে দিয়ে চলে যায়। ৮৫ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন এমবাপ্পে। তবে শটটি চলে যায় গোলবারের অনেকটা উপর দিয়ে। ৮৯ মিনিটে স্পেনের আক্রমণ ফরাসি ডিফেন্ডাররা ব্লক করে দিতে সমর্থ হন। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গ্রিজম্যানের একটি হেড গোলবারের বাইরে দিয়ে চলে যায়। এরপরই শেষ বাঁশি বাজান রেফারি। এতে জয়ের আনেন্দে মাতে স্প্যানিশরা।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়