রেস্টুরেন্টের মতো স্বাদ পেতে পাস্তা রান্নায় ৫ ভুল এড়িয়ে চলুন

সংগৃহীত ছবি

রেস্টুরেন্টের মতো স্বাদ পেতে পাস্তা রান্নায় ৫ ভুল এড়িয়ে চলুন

অনলাইন ডেস্ক

পাস্তা অনেকের পছন্দ। তবে কেউ কেউ আবার রাঁধতে পারেন না। রেস্টুরেন্টের মতো পাস্তা বানাতে হলে মেনে চলতে হবে কিছু উপায়। জেনে নিন, বাড়িতে বানানো পাস্তার রেসিপিতে যে ৫ বিষয় মাথায় রাখবেন।

১) পাস্তা সেদ্ধ করার সময় তেল ব্যবহার করবেন না। একটি পাস্তার গায়ে যাতে অন্য পাস্তা লেগে না যায়, তাই অনেকেই পাস্তা সেদ্ধ করার সময়, কেউ আবার পানি ঝরানোর পর তেল ব্যবহার করেন। তবে এই কাজ করলে পাস্তার গায়ে ঠিকমতো সস্ ধরে না, তাই স্বাদও ভাল হয় না।

২) পাস্তা সেদ্ধ করার সময় পানির অভাব হলে ভাল করে সেদ্ধ হবে না।

হিসাব মতো ২৫০ গ্রাম পাস্তা সেদ্ধ করতে প্রায় ৩ লিটার পানি ব্যবহার করতে হয়। তাই একটি বড় পাত্রে ভরতি করে পানি নিয়ে তার মধ্যেই পাস্তা সেদ্ধ করুন। পানি কম হলে কিন্তু পাস্তা ভালভাবে সেদ্ধ হবে না, একটির গায়ে অন্যটি লেগে থাকবে।

৩) পাস্তা সেদ্ধ করার সময় পানিতে ভাল মাত্রায় লবণ না দিলে চলবে না। তিন লিটার পানিতে প্রায় ১ টেবিল চামচ লবণ দিতে হবে। পাস্তা পানিতে দেওয়ার আগে পানি খুব ভাল করে ফুটিয়ে নিন, এবার ফুটন্ত পানিতে পাস্তা আর লবণ দিয়ে খুব ভাল করে নাড়াচা়ড়া করতে হবে।

৪) পাস্তা আগে থেকে সেদ্ধ করে রাখবেন না, রান্নার ঠিক আগেই পাস্তা সেদ্ধ করুন, তা হলেই স্বাদ ভাল হবে। পাস্তা সেদ্ধ করে ফ্রিজে রাখলে তা শক্ত হয়ে যায়, রান্নার পর তেমন স্বাদ আসে না।  

৫) পাস্তা সেদ্ধ করে সেই পানি ফেলে না দিয়ে আলাদা পাত্রে রেখে দিন। এই পানি পরে পাস্তা রান্না করার সময় দিলে পাস্তার স্বাদ বাড়বে।

news24bd.tv/TR   

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়