কোটা বাতিলের দাবিতে রেললাইন অবরোধ, সারা দেশে ট্রেন চলাচল বন্ধ

কোটা বাতিলের দাবিতে রেললাইন অবরোধ, সারা দেশে ট্রেন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

কোটা বাতিলের এক দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর কারওয়ান বাজার ও মহাখালী আমতলী রেললাইন অবরোধ করে রেখেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ জুলাই) দুপুরের দিকে ঢাকা রেলওয়ে থানা কমলাপুর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘দুপুর ১২টার পর কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইনে কাঠ ফেলে অবরোধ করে রেখেছেন।

আমরা খবর পেয়ে দ্রুত এখানে চলে এসেছি। যাতে করে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। ’

রেলওয়ে থানার ওসি বলেন, ‘রেললাইন অবরুদ্ধ থাকায় ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িক সময়ে জন্য বন্ধ আছে। তবে আমরা চেষ্টা করছি, দ্রুত রেল চলাচল স্বাভাবিক করতে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি কমলো

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রেললাইন অবরুদ্ধ করা হয়েছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে। ’ পর্যায়ক্রমে আন্দোলন  আরো বেগবান হবে বলেও জানান তারা।

দুপুরে কারওয়ান বাজার ও মহাখালী রেলগেট এলাকা ঘুরে দেখা যায়, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইনের ওপরে কাঠের  গুঁড়ি ও বাঁশ ফেলে অবরোধ করছেন।

এ ছাড়া লেভেলক্রসিংয়ের ব্যারিকেডের গেট ফেলে অবরুদ্ধ করে রেখেছেন। এতে রেলগেট দিয়ে কোনো যানবাহনও চলাচল করতে পারছে না। তবে অ্যাম্বুল্যান্স ও রোগী বহনকারী গাড়িগুলোকে চলাচলের সুযোগ করে দেওয়া হচ্ছে।

news24bd.tv/কেআই