ব্রুজোনের স্থলাভিষিক্ত হলেন তিতে

ব্রুজোনের স্থলাভিষিক্ত হলেন তিতে

অনলাইন ডেস্ক

ছয় বছরের সম্পর্কের পাট চুকিয়ে বসুন্ধরা কিংসের দায়িত্ব ছেড়েছেন অস্কার ব্রুজোন। এরইমধ্যে নতুন কোচও ঠিক করেছে ফেলেছে কিংস কর্তৃপক্ষ। আগামী মৌসুমে দেশসেরা ক্লাবটির ডাগআউটে দেখা যাবে রোমানিয়ান কোচ ভ্যালেরি তিতেকে। এক বছরের জন্য তিতেকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ক্লাবটির সভাপতি ইমরুল হাসান।

উয়েফা প্রো লাইসেন্সধারী কোচ ভ্যালেরি তিতে। তার সঙ্গে নতুন ফিটনেস ট্রেনার ও সেটপিস কোচও নিয়োগ দিয়েছে কিংস। ফিটনেস ট্রেনার হিসেবে যোগ দিচ্ছেন ফ্রান্সের খলিল চাকরুন। সেটপিস কোচ হিসেবে আসছেন আরেক রোমানিয়ান দোরেল স্টইকা।

দেশের ফুটবল অবকাঠামোতে ক্লাব ফুটবলে সেটপিস কোচ খুব একটা দেখা যায় না। দেশের ফুটবলের পরাশক্তি বসুন্ধরা কিংস এবার আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের মেলে ধরতে পুরো প্রস্তুতি নিয়ে মাঠে নামছে তা বলার অপেক্ষা রাখে না।

৫৮ বছর বয়সী তিতের এশিয়া অঞ্চলের ফুটবলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। এশিয়ার ক্লাব পর্যায়ের আন্তর্জাতিক টুর্নামেন্ট এএফসি কাপের শিরোপা জেতারও কীর্তি আছে এই কোচের। ২০১০ সালে সিরিয়ার ক্লাব আল ইত্তিহাদ এএফসি কাপের শিরোপা জিতেছিল তার অধীনে। এছাড়া ইরাক, ইরান, সংযুক্ত আরব আমিরাতের ক্লাব ফুটবলেও কাজ করার অভিজ্ঞতা আছে তিতের। দুই মেয়াদে কাজ করেছেন সিরিয়া জাতীয় দলের প্রধান কোচ হিসেবেও।

২০০৭ সালে কোচিং পেশায় নাম লেখানোর পর এক বছর কেবল দায়িত্ব পালন করেছেন নিজ দেশের একটি ক্লাবে। বাকি সময় তিনি দায়িত্ব পালন করেছেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন ক্লাবে।

news24bd.tv/SHS 

পাঠকপ্রিয়