সাত দিনব্যাপী মধুমেলার উদ্বোধন

সাত দিনব্যাপী মধুমেলার উদ্বোধন

যশোর প্রতিনিধি

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে যশোরের সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলা শুরু হয়েছে। মঙ্গলবার সন্ধায় মেলা উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী  স্বপন  ভট্টাচার্য্য বলেন, মাইকেল মধুসূদন দত্তের সাহিত্য কর্ম আর দেশত্ববোধ চির জাগরুক হয়ে আছে। বাংলা সাহিত্যে আধুনিকতার পথপ্রদর্শক মহাকবি মাইকেল মধুসূদন দত্ত।

তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মহাকবি। মধুসূদন দত্ত উপলব্ধি করেছিলেন মাতৃভাষা ছাড়া প্রতিভা বিকাশ সম্ভব নয়। তাই তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মাতৃভাষায় সাহিত্য চর্চা শুরু করেন। সেই জন্য তিনি আজ বাংলা সাহিত্যের জাগরণ।

 
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিন্ত কুমার পোদ্দার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি, যশোর-২ (ঝিকরগাছা- চৌগাছা) আসনের সংসদ সদস্য  মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিনসহ অন্যান্যরা।

এদিকে, মধুমেলাকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জেলা প্রশাসক আবদুল আওয়াল। একইসাথে অশ্লীলতা রোধে মেলা ইজারা না নিয়ে উন্মুক্ত করা হয়েছে বলে জানান তিনি।

NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর