বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ | আপডেট ০২ ঘন্টা ১৩ মিনিট আগে

ভয়েস-ইন্টারনেট প্যাকেজ তিন দিনের নিচে নয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভয়েস-ইন্টারনেট প্যাকেজ তিন দিনের নিচে নয়

মোবাইল ফোনের ভয়েস-ইন্টারনেট সেবায় যেকোনো প্যাকেজ বা অফার বা বান্ডেলের মেয়াদ নূন্যতম তিন দিন করতে অপারেটরগুলোকে নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ নিয়ম কার্যকর হবে বলে বিটিআরসির এক নির্দেশনায় জানানো হয়েছে।

আরও পড়ুন: এক পার্টিতে সালমান-ঐশ্বরিয়া! অতঃপর...
 
সম্প্রতি জারি করা এ নির্দেশনায় বলা হয়, সকল প্রকার প্যাকেজ-অফার-বান্ডেলের মেয়াদ হবে নূন্যতম তিন দিন। আগামী ৩০ দিন পর নির্দেশনাটি পর্যালোচনা করা হবে। যদিও কয়েকদিন আগে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ- টিআরএনবির সঙ্গে এক আলোচনায় বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেছিলেন, প্যাকেজের নূন্যতম মেয়াদ হবে ৭ দিন। এ ব্যাপারে বিটিআরসি সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে।

বিটিআরসির নির্দেশনায় বলা হয়েছে, একজন গ্রাহক সর্বোচ্চ ৫ টাকা ‘পে পার ইউজ’ প্রক্রিয়ায় ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাবেন। নির্ধারিত সীমা (৫ টাকা) পার হলে গ্রাহকের মোবাইল ইন্টারনেট ব্যবহারের জন্য ইন্টারনেট প্যাকেজ-বান্ডেল-অফার সাবস্ক্রাইব করতে হবে। রোববার থেকেই এই নিয়ম কার্যকর করতে অপারেটরগুলোকে নির্দেশ দিয়েছে বিটিআরসি।

‘অটো-রিনিউ ফিচার’ চালুকৃত ইন্টারনেট প্যাকেজ-বান্ডেল-অফারের আওতায় কেনা ইন্টারনেট ভলিউম অথবা মেয়াদ উত্তীর্ণ হওয়া মাত্রই প্যাকেজ-বান্ডেল-অফারটি পুনরায় চালু হয়ে যাবে। যদি গ্রাহক ‘অটো-রিনিউ ফিচার’ না করেন তাহলে সর্বোচ্চ ৫ টাকা ‘পে পার ইউজ’ প্রযোজ্য হবে।

আরও পড়ুন: উল্টো পথে গাড়ি যেতে না দেয়ায় পুলিশকে পিটিয়ে আহত!

বিটিআরসি বলছে, মোবাইল অপারেটরগুলো কী পরিমাণ প্যাকেজ-বান্ডেল-অফার দিতে পারবে তার সর্বোচ্চ সংখ্যা পরবর্তীতে নির্ধারণ করে নির্দেশনা জারি করা হবে। ছোট ছোট প্যাকেজ বা অফারে অপারেটররা বেশি টাকা কেটে নেয় বলে অভিযোগ রয়েছে গ্রাহকদের। আবার নির্ধারিত মেয়াদে ডেটা শেষ না করতে পারলে গ্রাহক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।


NEWS24▐ Kamrul 

মন্তব্য