বিপিএল ফাইনালে প্রথমে ব্যাটিংয়ে কুমিল্লা

ছবি সংগৃহীত

বিপিএল ফাইনালে প্রথমে ব্যাটিংয়ে কুমিল্লা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বিপিএল শিরোপার লড়াইয়ে মুখোমুখি তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও একবারের কুমিল্লা ভিক্টোরিয়ানস। আগুনগরম ম্যাচটি ঘিরে দেশের ক্রিকেটপ্রেমিদের মধ্যে বিরাজ করছে রোমাঞ্চ ও উত্তেজনা।

ফাইনালি লড়াইয়ে দুই দলের একাদশ কেমন হচ্ছে তা নিয়ে ভীষণ কৌতুহলী তারা। তাদের চাহিদা নিবৃত্ত করতেই আমাদের এ আয়োজন-

নিজেদের সবশেষ ম্যাচে জয় নিয়ে ফাইনালে নাম লেখানো ঢাকা-কুমিল্লা এ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে মূল লড়াই হবে দুই দলের অলরাউন্ডারদের মধ্যে। যথারীতি কুমিল্লাকে নেতৃত্ব দেবেন ইমরুল কায়েস।

তাকে সহায়তা করবেন আইকন ক্রিকেটার তামিম ইকবাল।

ড্যাশিং ওপেনারের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে পারেন ক্যারিবীয় হার্ডহিটার এভিন লুইস। একাদশে থাকছেন ইনফর্ম শামসুর রহমান। গ্লাভস হাতে উইকেটের পেছন সামলাবেন ফর্মের সঙ্গে লড়ে যাওয়া এনামুল হক বিজয়।

লুইস ছাড়া বিদেশি ক্রিকেটার কোটায় একাদশে থাকতে পারেন থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। বোলিং আক্রমণ সামলানোর দায়িত্বে দেখা যেতে পারে মেহেদী হাসান, সঞ্জিত সাহা এবং আফ্রিদি-পেরেরার মতোই আরেক অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

ঢাকার হয়ে ইনিংস উদ্বোধন করবেন দুই বিদেশি উপুল থারাঙ্গা ও সুনীল নারাইন। স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবে একাদশে জায়গা পেতে পারেন রনি তালুকদার। অলরাউন্ডারসমৃদ্ধ একাদশে নারাইনের পাশাপাশি অধিনায়ক সাকিব আল হাসান, কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল থাকছেন। বোলিং ইউনিট সামলানোর দায়িত্ব বর্তেছে মাহমুদুল হাসান, কাজী অনিক, রুবেল হোসেন ও শুভাগত হোহোমের ওপর। উইকেটের পেছনে যথারীতি দেখা যাবে নুরুল হাসান সোহানকে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ-

কুমিল্লা ভিক্টোরিয়ানস: তামিম ইকবাল, এভিন লুইস, এনামুল হক বিজয়, শামসুর রহমান, ইমরুল কায়েস, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

ঢাকা ডায়নামাইটস: উপুল থারাঙ্গা, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রুবেল হোসেন, কাজী অনিক ও মাহমুদুল হাসান


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর