পাকিস্তানিদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল ভারত

পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পরের দৃশ্য

পাকিস্তানিদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল ভারত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানি নাগরিকদের ৪৮ ঘণ্টার মধ্যে দেশে ফিরে যাওয়ার সময়সীমা বেধে দিয়েছে ভারতের রাজস্থান কর্তৃপক্ষ। এই আল্টিমেটামে বহু পাকিস্তানি নাগরিক জটিলতার মুখে পড়েছে।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সফররত কয়েকটি পাকিস্তানি ও কাশ্মীরি পরিবারের সদস্যরা হয়রানি এবং হামলার মুখে পড়ার পর রাজস্থানের একজন স্থানীয় ম্যাজিস্ট্রেট এ সময়সীমা বেধে দিয়েছেন। রাজস্থানের ম্যাজিস্ট্রেটের সিদ্ধান্ত বহাল থাকলে পাকিস্তানের বহু সংখ্যক লোকের জন্য তা সমস্যার কারণ হয়ে যাবে।

কারণ মার্চ মাসে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ)’র মাজারে উরস অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে পাকিস্তান থেকে হাজার হাজার মুসলমান অংশ নিতে আসেন।

এক্সপ্রেস ট্রিবিউন বলেছে, ভারতের কেন্দ্রীয় সরকারও উরসে অংশ নিতে আগ্রহী পাকিস্তানি নাগরিকদের ভিসা ইস্যু করছে না। আগামী ৭ ও ৮ মার্চ ওই উরস অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় গত ১৪ ফেব্রুয়ারি ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সেসের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হয়। এ ঘটনার জন্য ভারত প্রতিবেশী পাকিস্তানকে দোষারোপ করে। কিন্তু পাকিস্তান সে দায় অস্বীকার করেছে। এ নিয়ে দুদেশের মধ্যে যখন মারাত্মক উত্তেজনা চলছে তখন রাজস্থান সরকার পাকিস্তানি নাগরিকদের দেশ ছাড়ার সময়সীমা বেধে দিল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর