‘আত্মঘাতি বোমা হামলাকারী পাকিস্তানের’

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর

‘আত্মঘাতি বোমা হামলাকারী পাকিস্তানের’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) জওয়ানদের ওপর আত্মঘাতী বোমা হামলাকারীসহ এ ঘটনায় জড়িত আরো দুই সন্ত্রাসী পাকিস্তানের নাগরিক ছিল বলে জানিয়েছেন আইআরজিসির স্থলবাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর।

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে গত বুধবার ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে মঙ্গলবার তেহরানে এক শোকানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে জেনারেল পাকপুর প্রাথমিক তদন্তের ভিত্তিতে জানান, ওই পাকিস্তানি আত্মঘাতি হামলাকারীর নাম হাফিজ মোহাম্মাদ আলী।

জেনারেল পাকপুর বলেন, আইআরজিসির জওয়ানদের বহনকারী বাসে আত্মঘাতি হামলা পরিচালনাকারী বোমাবাহী গাড়িটি বিস্তারিত তদন্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গাড়ির রেজিস্ট্রেশনের সূত্র ধরে হামলায় জড়িতদের বিরুদ্ধে অভিযান চালিয়ে তাদের আস্তানা গুঁড়িয়ে দেয়া হয় বলে তিনি জানান।

‘এই হামলায় জড়িত অপর তিন সন্ত্রাসী ইরানের সিস্তান ও বালুচিস্তান প্রদেশের নাগরিক। তাদের দু’জনকে আটক করা হয়েছে এবং তৃতীয় জনকে এখনো ধরা যায়নি’, বলেন জেনারেল পাকপুর।

‌‘সন্ত্রাসীদের চক্রটির হাতে অত্যাধুনিক প্রযুক্তি ও অস্ত্রসস্ত্র ছিল এবং তারা ইরানে আরো অনেক বড় বড় হামলা চালানো পরিকল্পনা করেছিল।

উল্লেখ্য, গত ‌‌১৩ ফেব্রুয়ারি ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশের একটি মহাসড়কে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর জওয়ানদের বহনকারী একটি বাসে ভয়াবহ গাড়িবোমা হামলায় ২৭ জন নিহত ও ১৩ জন আহত হন। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী জেইশুজ জুলুম এ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর