কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে: শিক্ষামন্ত্রী

ছবি সংগৃহীত

কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে: শিক্ষামন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে। যেখানে শিক্ষকরা শ্রেণিতে পড়াশোনা না করিয়ে তাদের নিজেদের বাড়িতে কিংবা কোচিং সেন্টারে স্কুলের শিক্ষার্থীদের পড়তে বাধ্য করে ।  

সেখানে না পড়লে তাদের ফেল করিয়ে দেয়, এই ধরণের যারা অপরাধ করে সেই জায়গাগুলো আমাদের বন্ধ করতেই হবে। এ জন্য আমাদের চেষ্টা আছে, ইতিমধ্যেই সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীও এ বিষয়ে অভিযান চালাচ্ছে।

বুধবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর সরকারি এস.কে. পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার পূর্বে কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরকারি বই যারা নোট গাইড বেআইনিভাবে বিক্রি করছেন আমরা সেই অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসছি।  

শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করার কথাও উল্লেখ করেন মন্ত্রী। এ জন্য আমাদের অনেক দূর যেতে হবে এবং শিক্ষক অভিভাবকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

 

যত্রতত্র কিন্ডার গার্টেনের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যত্রতত্র শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে, তার অধিকাংশই দেখা যাচ্ছে শিক্ষার মূল উদ্দেশ্যর বদলে শিক্ষার পেছনে ব্যবসাটি বড় করে দেখছে। শিক্ষা প্রতিষ্ঠান করার জন্য কোনো অনুমতি না নিয়ে, যত্রতত্র যেনো শিক্ষা প্রতিষ্ঠান আর গড়ে না উঠে সে বিষয়েও আমাদের চিন্তাভাবনা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিয়া।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর