কক্সবাজারে গোলাগুলিতে নিহত ২

গোলাগুলি

কক্সবাজারে গোলাগুলিতে নিহত ২

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের পেকুয়ায় জমি দখল নিয়ে দুপক্ষের মধ্যে গোলাগুলিতে নেজাম উদ্দিন (৪০) ও আজিজুল হক রাখেল (২৫) নামে দুজন নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়েছেন অন্তত ১০ জন। শনিবার বেলা ১১টার দিকে উপজেলার বিলাহাছুরা এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

নিহত নেজাম উদ্দিন (৪০) ওই এলাকার আবদুর রহমানের ছেলে ও আজিজুল হক রাখেল (২৫) জাহাঙ্গীর আলমের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মরহুম শওকত আলী চৌধুরীর ওয়াকফ স্টেটের প্রায় ১০০ একর জমির দখল নিয়ে স্থানীয় দুপক্ষের বিরোধ চলছিল। শনিবার সকাল থেকে বিলাহাছুরা এলাকায় মমতাজ মেম্বার ও আলমগীরের নেতৃত্বাধীন দুই সশস্ত্র গ্রুপ ওই জমি দখলে নেয়ার জন্য মুখোমুখি অবস্থান নেয়।

দুপুর ১২টার দিকে জমি দখলে নিতে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এসময় প্রায় ১০০ রাউন্ড গুলি বিনিময়ে অন্তত ১২জন গুলিবিদ্ধ হন।

পরে হাসপাতালে নেওয়ার পথে দুজনের মৃত্যু হয়।

গুরুতর আহত শওকত (২৮), তোফাইল (২৮), রেজাউল (৩০), জুলফিকার (৪০) ও মাহমুদুল করিমকে (৩৮) পেকুয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুইজন নিহতের সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে সাতটি লম্বা বন্দুক, একটি লম্বা কিরিচ ও লোহার রড উদ্ধার করে। এসময় পুলিশ এক নারীসহ পাঁচ ভাড়াটিয়া সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। বর্তমানে ওই এলাকায় দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)