কলেজের অধ্যাক্ষকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

ছবি সংগৃহীত

তিন দিন কলেজের কার্যক্রম বন্ধ

কলেজের অধ্যাক্ষকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা ছাত্রলীগ ও শিক্ষক পরিষদ। রোববার বেলা ১২ টার দিকে নরসিংদী সরকারি কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে তিন দিনের জন্য কলেজের সকল কার্যক্রম বন্ধের ঘোষণা দেয়া হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নরসিংদী জেলা বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাধারণ সম্পাদক পুলক কুমার সাহা, নরসিংদী সরকারি কলেজের সাবেক জিএস এসএম কাইয়ুম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমন প্রমুখ।

বক্তারা বলেন, নরসিংদী সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ছাত্র এবং শিক্ষকদের মধ্যে একটি সৌহার্দপূর্ণ সম্পর্ক রয়েছে। কতিপয় কিছু উশৃঙ্খল ছাত্রের কারণে এর সুনাম নষ্ট হচ্ছে। আর এই কলেজে ছাত্র রাজনীতিরও একটি চমৎকার পরিবেশ বিরাজমান।

তবে অধ্যক্ষ মহোদয়কে যে ভাবে তার অফিস কক্ষে ঢুকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে তা কোন ভাবেই কাম্য নয়।  

এই ঘটনার সঙ্গে ছাত্রলীগের নাম ব্যবহার করা হচ্ছে। প্রকৃত পক্ষে এখানে ছাত্রলীগের কেউই জড়িত নয়। আর যদি কেউ জড়িত থাকে তাহলে আমরা প্রশাসনের আবেদন জানাই তাদের যেন আইনের আওতায় এনে ঘটনার সুষ্ঠু সুরাহা করে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামের ওপর হামলা ও মামলার প্রতিবাদে পাবলিক পরীক্ষা ব্যাতীত আগামী ২৪, ২৫ ও ২৬ ফেব্রুয়ারী কলেজের সকল কার্যক্রম স্থগিত থাকবে। তবে শিক্ষকরা পরবর্তীতে অতিরিক্ত ক্লাশের মাধ্যমে ছাত্র ছাত্রীদের এ ক্ষতি পুষিয়ে দিবে।  

অধক্ষের ওপর এ হামরার প্রতিবাদে তারা এই তিন দিন কালো ব্যাজসহ কলেজের মূল ভবনে অবস্থান করবে। কলেজ কর্তৃপক্ষ আরও বলেন শিক্ষা মন্ত্রনালয়, জেলার মন্ত্রী মহোদয়, নরসিংদী সদর উপজেলার সংসদ সদস্য, ডিজি অফিস, বিসিএস সাধারণ শিক্ষক সমিতি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অন্যান্য স্থানে স্মারকলিপি প্রদান করা হবে।

প্রসঙ্গত, শনিবার দুপুর ১২টার দিকে ৫-৬ জনের একদল দুর্বৃত্ত মুখোশ ও ক্যাপ পড়ে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে অশালীন ভাষায় 
 বকতে থাকে। ওই সময় তাঁরা সাথে আনা এক বালতি ময়লা পানি অধ্যক্ষের ওপর ছুড়ে মারে। ওই সময় চেয়ার ও গ্লাস অধ্যক্ষের ওপর ছুড়ে মারা হয়। এতে অধ্যক্ষ কপালে আঘাত প্রাপ্ত হয়েছেন। পরে হামলাকারীরা পালিয়ে যায়।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর