নারীর অধিকার নিশ্চিত করতে হবে: শেখ সালাহউদ্দিন

ছবি সংগৃহীত

নারীর অধিকার নিশ্চিত করতে হবে: শেখ সালাহউদ্দিন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেছেন, নারীর প্রতি সহিংসতা বা ধর্ষণের বিচারে আইনের জটিলতা নিরসন করতে হবে। যাতে করে নারীর অধিকার ও ন্যায় বিচার নিশ্চিত করা যায়।  

রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটির মিলনায়তনে 'নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানবাধিকার শিক্ষার মাধ্যমে তরুণদের ক্ষমতায়ণ' শীর্ষক দিনব্যাপী ওয়ার্কশপ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারী ও শিশু নির্যাতনের অভিযোগ প্রমাণিত হলে আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি বলেন, যেখানেই নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটবে সেখানেই ভিক্টিমের পক্ষে বিনামূল্যে আইনী সহায়তা দিতে বদ্ধপরিকর নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামে।

আসুন সবাই মিলে সমগ্র বাংলাদেশে ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলি।  

কানাডিয়ান ইউনিভার্সিটির প্রো ভাইস চ্যান্সেলর  অধ্যাপক ড. নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী  শাহরিন তিলোত্তমা, সংগঠনের সাধারণ সম্পাদক ও আইইউবির সহকারী অধ্যাপক লুৎফুন্নেসা, সংগঠনের সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল্লাহ আল নোমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অদ্রিকা এষনা পূর্বাশা, অ্যাডভোকেট মোহাম্মদ এনামুল হক এনাম, অ্যাডভোকেট নাহরিন পারভীন তানিয়া, অ্যাডভোকেট কাজী তামান্না ফেরদৌস, লূনা খান ও হোসনে আরা পারভীন জলি।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর