রাবির সেই অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

অপহৃত ছাত্রীকে উদ্ধারের দাবিতে শিক্ষার্থীরা নানা কর্মসূচি পালন করে।

রাবির সেই অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হলের সামনে থেকে দিন-দুপুরে তুলে নিয়ে যাওয়া ছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। আজ শনিবার বেলা দুইটা নাগাদ তাঁকে উদ্ধার করা হয়েছে। তাঁর সঙ্গে তাঁর সাবেক স্বামীও রয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান।

প্রক্টর জানান, ঢাকা পুলিশের সহায়তায় রাজশাহী পুলিশের একটি দল তাঁকে উদ্ধার করে।

বর্তমানে তাঁদের রাজশাহীতে নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

অপহৃত ওই ছাত্রীকে উদ্ধারে গতকাল থেকেই ক্যাম্পাসে মিছিল, সমাবেশ, মানববন্ধন করছে শিক্ষার্থীরা। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়, অপহৃত ছাত্রী পুলিশের নজরদারিতে আছেন। তাকে যে কোন সময় উদ্ধার করা হবে।

এদিকে শিক্ষার্থীরা বেলা দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সময় বেঁধে  দেয়। এর মধ্যে পাওয়া না গেলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে আন্দোলনরত ছাত্রীরা হুমকি দেন। একইসঙ্গে তাঁরা ক্যাম্পাসে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ সাত দফা দাবি জানান।

গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে বের হয়ে পরীক্ষা দিতে যাওয়ার সময় অপহৃত হন বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ওই ছাত্রী। একটি সাদা মাইক্রোবাসে করে ওই ছাত্রীর ‘সাবেক স্বামী’ সোহেল রানাসহ তিন-চারজন যুবক তাঁকে জোর করে তুলে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শী ছাত্রীরা অভিযোগ করেছেন। এ ঘটনায় গতকাল সন্ধ্যায় নগরের মতিহার থানায় অপহরণ মামলা করেন ওই ছাত্রীর বাবা।

সম্পর্কিত খবর