'টেস্টে কিউইদের বিপক্ষে প্রস্তুত টাইগাররা'

ছবি সংগৃহীত

'টেস্টে কিউইদের বিপক্ষে প্রস্তুত টাইগাররা'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিউজিল্যান্ড সফরে চোটের কারণে নেই সাকিব আল হাসান। এ জন্য আগে থেকেই জানা ছিল টেস্ট দলের অধিনায়ক দায়িত্ব পালন করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এরপর পুরাতন চোটের পাশাপাশি নতুন চোটের কবলে পড়ে প্রথম টেস্ট থেকে ছিটকে পড়েছেন মুশফিকুর রহিম। ঠিক এমন অবস্থায় তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

বুধবার ম্যাচের আগের দিন সাংবাদিকদের কাছে হতাশা প্রকাশ করেছেন মাহমুদুল্লাহ। পাশপাশি একাদশে সুযোগ পাওয়াদের নিজেদের সেরাটা দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।  

মাহমুদুল্লাহ বলেন, সাকিব-মুশফিকের দলে না থাকা অনেক বড় ক্ষতি। তারা আমাদের দলের গুরুত্বপূর্ণ অংশ।

কিন্তু যারা তাদের পরিবর্তে দলে সুযোগ পাবেন, তাদেরকেও দুহাত ভরে অভিজ্ঞতা নিতে হবে ও নিজেদের প্রমাণ করতে হবে।  

দলের দুই সিনিয়র সদস্য না থাকায় এমনিতেই ব্যাকফুটে তার মধ্যে কন্ডিশনের কারণে ওয়ানডে সিরিজে বাজে পারফরমেন্স করে দল। যদিও রঙিন পোশাকের ম্যাচগুলো থেকে কিউই পেস অ্যাটাক নিয়ে বেশ ভালোই ধারণা পেয়েছে সফরকারীরা।  

তিনি বলেন, সব সময়ই আমাদের কাছে একটা চ্যালেঞ্জ থাকে দেশের বাইরের কন্ডিশনে আমরা কেমন করি। এমন কন্ডিশনে আমরা টেস্ট ম্যাচ জিততে পারব কিনা, সবার ভেতরেই এই সংশয় থাকে।  

তবে অধিনায়ক বা ক্রিকেটার হিসেবে আমি মনে করি আমাদের মধ্যে ওসব বিষয়গুলো কাজ করে না। আমার মনে হয়, ওদের বোলারদের সম্পর্কে আমাদের এখন একটা ধারণা হয়েছে, এখন কথা হচ্ছে আমরা নিজেদের কিভাবে তৈরি করতে পারি। আমরা মানসিকভাবে নিজেদের তৈরি করেছি।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর চারটায় হ্যামিল্টনের সেডন পার্কে শুরু হবে ম্যাচটি।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর