‘এক বিন্দুও ছাড় নয়’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

‘এক বিন্দুও ছাড় নয়’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জঙ্গি-সন্ত্রাস দমনে যেমন সামাজিক আন্দোলনের মাধ্যমে তাদের বিরুদ্ধে অভিযানে আমরা সফল হয়েছিলাম। তেমনি জনগণের সামাজিক সচেতনতার মাধ্যমে আমরা মাদক নিয়ন্ত্রণেও সফল হব। এখানে এক বিন্দুও কাউকে ছাড় দেওয়া হবে না।

কেন্দ্রীয় কারাগারে ধারণ ক্ষমতার চেয়েও অনেকে বেশি সাজাপ্রাপ্ত আসামি আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বলেছেন, এসব আসামির মধ্যে প্রায় অর্ধেক মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত।

বুধবার বিকেল তিনটায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সেমিনার কক্ষে ‘মাদক, সন্ত্রাস ও অবৈধ দখলে বর্জনীয় ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি টেকনাফে ২০০ জন শীর্ষ ইয়াবা কারবারি তাদের সরঞ্জাম জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন। তারা কথা দিয়েছেন, মাদকের কারবারে আর কোনোদিন তারা জড়িত হবেন না।

আর হলেও তাদের পরিণতি হবে ভয়াবহ।

‌‘এখন আমরা অনেক জেলা থেকে সাড়া পাচ্ছি। অনেকেই আত্মসমর্পণ করতে আগ্রহী। আমরা জেলায় জেলায় যাব। আর মাদকের পথ থেকে ফিরিয়ে আনব। কেউ না আসলে তাদের পরিণতি হবে ভয়াবহ। বাঁচার কোনো পথ থাকবে না’, হুঁশিয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, যেসব এলাকা দিয়ে আমাদের দেশে মাদক ঢুকছে সেসব এলাকায় আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করেছি। তারপরও মাদক ঢুকছে এসব নিয়ন্ত্রণে আমারা কাজ করে যাচ্ছি। বর্ডার এলাকায় সেন্সর লাগানো হচ্ছে যাতে করে অনুপ্রবেশকারীরা ঢুকতে না পারে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর