রিয়ালকে গুড়িয়ে ফাইনালে বার্সেলোনা

গোল উদযাপন সুয়ারেজের

রিয়ালকে গুড়িয়ে ফাইনালে বার্সেলোনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৩-০ গোলে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে স্প্যানিশ কোপা ডেলরে ফুটবলের ফাইনালে উঠেছে বার্সেলোনা। প্রথম লেগে বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করলেও গতকাল পাত্তাই পায়নি রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা। তবে বার্সার সঙ্গে সমান তালেই লড়তে থাকে রিয়াল।

আক্রমণের ধার রিয়াল শিবিরেই দেখা যায় বেশি। ম্যাচের প্রথম সুযোগটা পায় স্বাগতিকরাই। ২৩ মিনিটে ভিনিসিয়াসের শর্ট ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক টার-স্টেগান।

৩৭ মিনিটে অরোও সহজ গোলের সুযোগ নষ্ট করে রিয়াল।

ডি-বক্সের বাম পাশ থেকে ভিনিসিয়াসের বাড়ানো বল গোলক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফরাসি স্ট্রাইকার করিম বেনজিমা। ৩৮ মিনিটে ভিনিসিয়ানের আরেকটি শর্ট গোল বারে লেগে ফিরে এলে আবারও গোল বঞ্চিত হয় রিয়াল মাদ্রিদ।

বিরতির পর নিজের গুছিয়ে নেয় বার্সেলোনা। ৫০ মিনিটে ওসমান ডেম্বেলের বাড়ানোর বল জালে জড়াতে ভুল করেন নি লুইজ সুয়ারেজ। ১-০ গোলে এগিয়ে যায় কাতালানরা।

৬৯ মিনিটে বার্সেলোনা একটি আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান রিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারানে। আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলানা।

৭২ মিনিটে সুয়ারেজকে ফাউল করায় পেনাল্টি পায় বার্সেলোনা। স্পট কিক থেকে গোল করে বার্সার লিডকে ৩-০তে পরিণত করেন লুইস সুয়ারেজ। এরপর চেষ্টা করে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি রিয়ালের। ফলে ৩-০ গোলে জয়ে আরও একটি এল-ক্লাসিকো জিতে নেয় ভালভার্দের শিষ্যরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর