মাদক মামলায় তিন জনের যাবজ্জীবন, তিন জনের ১৪ বছরের জেল

প্রতীকী ছবি

মাদক মামলায় তিন জনের যাবজ্জীবন, তিন জনের ১৪ বছরের জেল

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে মাদক মামলায় তিন জনের যাবজ্জীবন ও তিন জনের ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক অতিরিক্ত জেলা জজ গোলাম আযম এ আদেশ দন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে মিজানুর রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর গ্রামের মৃত আবুল হোসেনেরে ছেলে শাহাদত হোসেন ও জীবননগর উপজেলার উথলী গ্রামের ফরহাদ খোন্দকারের ছেলে জয়নাল আবেদীন।  

এ ছাড়া চুয়াডাঙ্গা শহরের পুরাতন হাসপাতাল পাড়ার ইদ্রিস আলীর ছেলে মাজেদুল ইসলাম ওরফে মজিদ, দামুড়হুদা উপজেলার কলাবাড়িয়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আনিছুর রহমান ও মহেশপুর উপজেলার জলুলী গ্রামের আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানাকে ১৪ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আদালত সুত্রে জানা যায়, ২০১২ সালের ৩০ ডিসেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশ কাশিপুর গ্রামের মিজানুরের বাড়ি তল্লাশী করে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করে।  

পুলিশ বাদি হয়ে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে আসাসির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। সাক্ষ্যপ্রমানে দোষি প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ড প্রদান করা হয়।  

অপর মামলা সুত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ এপ্রিল শৈলকুপা থানা পুলিশ মালিথিয়া গ্রাম থেকে ৩০০ বোতল ফেনসিডিলসহ শাহাদত হোসেন ও জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করে। এ নিয়ে শৈলকুপা থানায় মামলা হয়। পুলিশ তদন্ত শেষে চার্জশীট দাখিল করে। সাক্ষ্যপ্রমানে দোষি হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমান করা হয়। অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়।  

এছাড়া একই আদালতে বিচারক অতিরিক্ত জেলা জজ গোলাম আযম অপর এক মাদক মামলায় চুয়াডাঙ্গা শহরের পুরাতন হাসপাতাল পাড়ার ইদ্রিস আলীর ছেলে মাজেদুল ইসলাম ওরফে মজিদ, দামুড়হুদা উপজেলার কলাবাড়িয়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আনিছুর রহমান ও মহেশপুর উপজেলার জলুলী গ্রামের আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানাকে ১৪ বছর করে কারাদণ্ড প্রদান ও প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানা অনাদায়ে ৫ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর