‘পাকিস্তানি ড্রোন ভূপাতিত করল ভারত’

পাকিস্তানি ড্রোন

‘পাকিস্তানি ড্রোন ভূপাতিত করল ভারত’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানি ড্রোন সীমান্ত অতিক্রম করে ভারতের আকাশসীমায় ঢুকে পড়ায় তা গুলি করে ভূপাতিত করা হয় বলে জানায় নয়াদিল্লি। অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এ ঘটনা দুদেশের মধ্যে উত্তেজনা আবার তীব্র হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম জানায়, গতকাল সোমবার ভারতীয় বিমান বাহিনীর একটি সুখোই-৩০ যুদ্ধবিমান সেদেশের উত্তরাঞ্চলীয় রাজস্থান রাজ্যের বিকানার শহরের কাছে পাকিস্তানি ড্রোনটি গুলি করে ভূপাতিত করে।

গতমাসের শেষদিকে ভারত এরকম আরেকটি পাকিস্তানি ড্রোন ভূপাতিত করেছিল বলে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সেদেশের আধা সামরিক বাহিনী সিআরপিএফ জওয়ানদের ওপর পাকিস্তান-ভিত্তিক একটি জঙ্গি গোষ্ঠী ভয়াবহ বোমা হামলা চালায়। ওই ঘটনায় ৪৪ জওয়ান নিহত হওয়ার পর দু’দেশের মধ্যে উত্তেজনা বেড়ে যায়। এরপর পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বালাকোটে ওই জঙ্গি গোষ্ঠীর একটি প্রশিক্ষণ শিবিরে বিমান হামলা চালিয়ে শত শত জঙ্গিকে হত্যা করার দাবি করলে উত্তেজনা তুঙ্গে ওঠে।

গত সপ্তাহে পাকিস্তান বিমান বাহিনী সেদেশের আকাশসীমায় প্রবেশকারী একটি ভারতীয় জঙ্গিবিমান ভূপাতিত করে এর পাইলটকে আটক করে। শুক্রবার ওই পাইলটকে নয়াদিল্লির কাছে হস্তান্তর করে ইসলামাবাদ।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেন, দুদেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সদিচ্ছার নিদর্শন হিসেবে ওই পাইলটকে মুক্তি দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর