আবার দুর্বার আন্দোলনের কথা বললেন ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আবার দুর্বার আন্দোলনের কথা বললেন ফখরুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বলেছেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সংগঠনকে শক্তিশালী করে জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। ’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে একথা জানান ফখরুল।

খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে এর প্রত্যেকটিই জামিনযোগ্য দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এইসব মামলায় যাদের অন্য যাদের নাম আছে তাদের সকলের জামিন হয়ে গেছে, কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটক রাখা হচ্ছে।

‌‘একটাই কারণ যে দেশনেত্রী জনগণের কাছে গণতন্ত্রের মাতা হিসেবে অভিসিক্ত হয়েছেন। কারণ যখন দেশে গণতন্ত্র হুমকির মুখে পড়েছেন তখনই তিনি আপোষহীনভাবে সামনে এসে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছেন। এই ইতিহাস দেশবাসীর জানা আছে। ’

বিরোধী দলের নেতাকর্মীদের মামলার বিষয়ে ফখরুল বলেন, বিএনপি নেতাদের নামে ৯৮ হাজারোর বেশি মামলা দেওয়া হয়েছে, আসামির সংখ্যা ২৫ লাখের ওপরে।

এভাবে তারা অবৈধভাবে টিকে থাকতে চাচ্ছে। এভাবেই তারা ১৯৭৫ সালে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে তারই আয়োজন তারা সম্পন্ন করেছে।

‘এই দেশের মানুষ সরকারের প্রতি আস্থা হারিয়েছে, নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারিয়েছে। সুতারাং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে প্রথম কাজটি করতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করত হবে। সেই জন্য আমাদের সংগঠনকে শক্তিশালী করে জনগণের ঐক্য প্রতিষ্ঠা করে আমাদেরকে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে’, বলেন মির্জা ফখরুল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর