শপথ নিলেন মনসুর, নেননি মোকাব্বির

মনসুর, মোকাব্বির

শপথ নিলেন মনসুর, নেননি মোকাব্বির

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গণফোরাম থেকে নির্বাচিত নেতা সুলতান মোহাম্মদ মনসুর বৃহস্পতিবার শপথ নিয়েছেন। মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত এ সাংসদ বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজ কার্যালয়ে শপথ নেন।

সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন। গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বিরও (সিলেট-২ আসন) আজ শপথ নেওয়ার কথা ছিল।

বুধবার মোকাব্বির খান বলেন, আগামীকাল (আজ বৃহস্পতিবার) শপথ নিচ্ছেন না। মোকাব্বির খান বলেন, ‘আগামীকাল (বৃহস্পতিবার) শপথ নিচ্ছি না, তবে শপথ নেব। গণফোরামের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে কাল (বৃহস্পতিবার) শপথ না নেওয়ার। তবে পরে শপথের নতুন তারিখ নির্ধারণ করা হবে।

গতকাল গণফোরাম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘অনিবার্য কারণবশত’ মোকাব্বির খান বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না। দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আর কিছু উল্লেখ করা হয়নি।

গণফোরামের এই দুই নেতার শপথ নিয়ে নানা নাটকীয়তা হয়। গত জানুয়ারি মাসেই তাঁরা শপথ নেওয়ার কথা জানিয়েছিলেন। এ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টে সমালোচনা হয়। গত ২৭ ফেব্রুয়ারি দুজন আবার জানান, তাঁরা মার্চের প্রথমার্ধে শপথ নেবেন। তবে দল তখনো বলে, দলের সিদ্ধান্তের বাইরে গেলে ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর