'কৃত্রিম সাপোর্ট ছাড়াই কাদেরের হৃদযন্ত্র কাজ করছে'

ফাইল ছবি

'কৃত্রিম সাপোর্ট ছাড়াই কাদেরের হৃদযন্ত্র কাজ করছে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে। জানিয়েছে হাসপাতালের মেডিকেল বোর্ড।

আজ বৃহস্পতিবার দুপুরে কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ’কে উদ্ধৃত করে বিএসএমএমইউ’র অধ্যাপক ডা. আবু নাসার রিজভী সিঙ্গাপুরে এসব তথ্য জানান।

আবু নাসার জানান, হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, কাদেরের হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে। তিনি চিকিৎসকদের ডাকেও সাড়া দিচ্ছেন।


ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. রিজভী বলেন, কাদেরের কিডনি আগের তুলনায় অনেক ভালো অবস্থায় রয়েছে। ইনফেকশনও নিয়ন্ত্রণে এসেছে এবং ঘুমের ওষুধের পরিমাণও কমিয়ে আনা হয়েছে।

ডা. ফিলিপ কোহ চিকিৎসার অগ্রগতি নিয়ে তৃতীয় দিনের মত ব্রিফ করেন। ব্রিফিং এ উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও ডা. আবু নাসার রিজভী।

পরে ডা. রিজভী হাসপাতালের লবিতে চিকিৎসার অগ্রগতি বিষয়ে ব্রিফ করেন। আগামীকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় ডা. ফিলিপ আবার ব্রিফ করবেন বলেও তিনি জানান।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর