ঢাবিতে ২৪ ঘণ্টা বহিরাগত প্রবেশ নিষিদ্ধ

ছবি সংগৃহীত

ঢাবিতে ২৪ ঘণ্টা বহিরাগত প্রবেশ নিষিদ্ধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের কারণে আগামীকাল রোববার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বিশ্ববিদ্যালয় এলাকায় জনসাধারণের চলাচল নিষিদ্ধ থাকবে।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের পাশ ছাড়া কেউ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ডাকসু নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত এ অবস্থা জারি থাকবে।

 

তিনি বলেন, আগামীকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে বসবে চেকপোস্ট।  

চেকপোস্টগুলো হলো- শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং।  

তিনি আরও বলেন, প্রত্যেক কেন্দ্রে সিসি টিভির আওতায় থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও শিক্ষার্থী জানমালের ক্ষতি না ঘটে, সে জন্য আমাদের আপ্রাণ চেষ্টা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচন ঘিরেই শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারাদেশের মানুষের উৎসাহ আগ্রহ রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দলীয় পরিচয় যাই হোক না কেন, কেউ অনিয়ম করার চেষ্টা করলে কোনও ধরনের ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, ডাকসু নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, গণতন্ত্রের ঐতিহ্য সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সব ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে।

আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট গ্রহণ চলবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর