সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ৩৫ মিনিট আগে

ডাকসু নির্বাচনে কোন পদে জয় পায়নি ছাত্রদল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ডাকসু নির্বাচনে কোন পদে জয় পায়নি ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে একটি পদেও জয় পায়নি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর।

জিএস পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এজিএস পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের সাদ্দাম হোসেন।

ভিপি ও সমাজসেবা সম্পাদক বাদে ডাকসুর ২৫টি পদের বাকি ২৩টিতে বিজয়ী হয়েছেন ছাত্রলীগ নেতারা।

এ ছাড়া হল সংসদ নির্বাচনে ১৮ হলের মধ্যে ১২টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহসভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন।

এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি পদে ও তিনটিতে জিএস পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

ফলে কোনো হলেই ছাত্রদলের কোনো প্রার্থী জয়ী হতে পারেননি। পাশাপাশি বামজোটের কেউই ডাকসু ও হল সংসদ নির্বাচনে জয় পায়নি।

নির্বাচনে অংশ নিতে ২৫ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের জন্য ২৫ সদস্যের ও ১৩ সদস্যের হল সংসদের আলাদা পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করে।

ডাকসু ও হল সংসদের ঘোষিত পূর্ণাঙ্গ প্যানেলে ছিলেন যারা-

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) প্যানেলে সহসভাপতি (ভিপি) পদে মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) মো. আনিসুর রহমান খন্দকার অনিক, সহসাধারণ সম্পাদক (এজিএস) খোরশেদ আলম সোহেল, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জাফরুল হাসান নাদিম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়াবিষয়ক সম্পাদক কানেতা ইয়ালাম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আশরাফুল আলম উজ্জ্বল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজ আহমেদ প্রিন্স, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক কাইয়ূম উল ইসলাম, ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবহনবিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান চৌধুরী ও সমাজসেবা সম্পাদক তৌহিদুল ইসলাম।

সদস্যরা হলেন- হাবিবুল বাশার, শাহিনুর ইসলাম, ইকবাল হোসাইন, সাইদ বিন আনোয়ার, সাহাবউদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন ও আবুল বাশার।

হল সংসদ প্যানেলে ছিলেন যারা-

মুজিব হল: সহসভাপতি (ভিপি) পদে আমানউল্লাহ, সাধারণ সম্পাদক (জিএস) পদে শাহনেওয়াজ, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে ফারহান খান, সম্পাদক পদে মিরাজুল ইসলাম ও নূরে আলম সিদ্দিক।

মুক্তিযোদ্ধা জিয়া হল: সহসভাপতি (ভিপি) পদে মুহাম্মদ তারেক হাসান, সাধারণ সম্পাদক (জিএস) পদে রায়হানুল ইসলাম, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. ইমন ও সম্পাদক পদে মো. তরিকুল ইসলাম।

বিজয় একাত্তর হল: সহসভাপতি (ভিপি) পদে মো. কাওসার, সাধারণ সম্পাদক (জিএস) পদে বজলুর রহমান বিজয়, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে তানজিল হাসান ও সম্পাদক পদে সাইফ খান।

মাস্টার দা সূর্যসেন হল: সহসভাপতি (ভিপি) পদে এরশাদ মাহমুদ, সাধারণ সম্পাদক (জিএস) পদে আব্দুল খালেক, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে আজিজুল হক, সম্পাদক পদে রাকিব আল ইসলাম, শেখ শোভন ও তানভীর হাসান।

কবি জসীমউদদীন হল: সহসভাপতি (ভিপি) পদে তৌহিদুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) পদে সৈকত মোর্শেদ, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে আবিদুল ইসলাম খান, সম্পাদক পদে এনামুল হক ও মনিরুজ্জামান মুন্না।

স্যার এএফ রহমান হল: সহসভাপতি (ভিপি) পদে হোসাইন আহম্মেদ সাদ্দাম, সাধারণ সম্পাদক (জিএস) পদে শরীফুল ইসলাম, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে জারিফ রহমান, সম্পাদক পদে মাহবুবুর রহমান সেজান, নাহিদ হাসান ও এসএম তরিকুল ইসলাম।

মুহসীন হল: সহসভাপতি (ভিপি) পদে কাওসার আলম রাসেল, সাধারণ সম্পাদক (জিএস) পদে মো. মাহফুজুর রহমান, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে কাউসার আহমেদ ও সম্পাদক পদে মিনহাজুল হক।

সলিমুল্লাহ মুসলিম হল: সহসভাপতি (ভিপি) পদে নাহিদুজ্জামান নাহিদ, সাধারণ সম্পাদক (জিএস) পদে আল আমিন, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে জুবায়ের আহমেদ, সম্পাদক পদে রেদওয়ান মাহাদী জয়, সাইখ আল ফারাবী ও ইমন মিয়া।

জহুরুল হক হল: সহসভাপতি (ভিপি) পদে আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ফেরদৌস আলম, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মোহাম্মদ ইকরাম খান, সম্পাদক পদে আশরাফুল আলম ও মেহেদী হাসান।

ফজলুল হক মুসলিম হল: সহসভাপতি (ভিপি) পদে মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক (জিএস) পদে নূর আলম ভূঁইয়া ইমন, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে কামরুল ইসলাম ও সম্পাদক পদে ইমরান হোসেন।

অমর একুশে হল: সহসভাপতি (ভিপি) পদে মোসাদ্দেক রহমান সৌরভ, সাধারণ সম্পাদক (জিএস) পদে মো. জসীম খান, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে আকতারুজ্জামান বাপ্পী, সম্পাদক পদে সাব্বির হোসেন ও আলফি লাম।

শহীদুল্লাহ হল: সহসভাপতি (ভিপি) পদে সাইদুর রহমান রাফসান, সাধারণ সম্পাদক (জিএস) পদে মাহবুব আলম শাহিন, সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে ইব্রাহিম খলিলুল্লাহ, সম্পাদক পদে নুরুল আমিন নূর।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য