সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘণ্টা ২৪ মিনিট আগে

ঢাবিতে এবার স্বতন্ত্র প্রার্থীদের মিছিল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাবিতে এবার স্বতন্ত্র প্রার্থীদের মিছিল

ডাকসু নির্বাচনের ভোট বাতিল করে পুনরায় তফসিলের দাবিতে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শতাধিক স্বতন্ত্র প্রার্থী। মঙ্গলবার দুপুরে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করে।

দুপুর সাড়ে বারোটার দিকে স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু করে। পরে সেটি গ্রন্থাগার, কলাভবন, বিজনেস ফ্যাকাল্টি, রেজিস্ট্রার বিল্ডিং হয়ে টিএসসিতে এসে মিলিত হয়।

এ সময় বক্তারা বলেন, অনিয়মের মহোৎসব চলছে। প্রায় প্রত্যেকটা হলেই শিক্ষার্থীরা নির্বিঘ্নে ভোট দিতে পারেনি। সাংবাদিক-প্রার্থীরা বাধার শিকার হয়েছে। এই অনিয়মের ভোট অবিলম্বে বাতিল করতে হবে।

সোমবার ভোটগ্রহণ শেষে রাত সোয়া তিনটার দিকে ডাকসু নির্বাচনের ফল ঘোষণা করা হয়। এতে ভিপি হন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর, জিএস হন ছাত্রলীগের গোলাম রাব্বানী। তবে ছাত্রলীগ ভিপি পদে ভোটের ফল বাতিল চেয়েছে।

এর আগে সোমবার দুপুরে ছাত্রদল, ছাত্র ইউনিয়নসহ চার প্যানেলের প্রার্থীরা ভোট বর্জন করে। সরকার সমর্থক জাসদ ছাত্রলীগ ও ছাত্রমৈত্রীও ভোট বাতিলের দাবি করে পুনরায় তফসিল চেয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে সোমবার দুপুরে ভোট বর্জন করেছেন ক্ষমতাসীন ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের প্রার্থীরা। 

তারা আজ মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেন। কিন্তু গভীর রাতে ফলাফল ঘোষণার পর বিক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ভিপি পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পরাজিত হওয়ার পর তারাও এই ফল প্রত্যাখ্যান করে ভোট বাতিল দাবি করছেন।

নতুন করে কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণের দাবিতে প্রথমে নীলক্ষেত মোড় ও পরে ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য