শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ৩২ ঘন্টা ৫২ মিনিট আগে

নারী সাফ চ্যাম্পিয়নশিপে আজ মেয়েদের প্রতিপক্ষ নেপাল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নারী সাফ চ্যাম্পিয়নশিপে আজ মেয়েদের প্রতিপক্ষ নেপাল

নারী সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নেপালের বিপক্ষে নামবে বাংলাদেশের মেয়েরা। ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভুটান ও মালদ্বীপ। নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে আজ স্থানীয় সময় বিকেল তিনটায় মুখোমুখি হবে দু'দল।

এদিকে এই ম্যাচের ফলের ওপর নির্ভর করছে সেমিফাইনালে ভারতকে এড়ানোর বিষয়টি। আজ স্বাগতিক নেপালকে হারাতে পারলেই কেবল তা সম্ভব। গ্রুপ চ্যাম্পিয়ন হতে নেপালের প্রয়োজন ড্র, বাংলাদেশকে জিততে হবে। তবে উভয় দলের-ই চাওয়া ফাইনালে ওঠার লড়াইয়ে সবগুলো সাফের আসরের চ্যাম্পিয়ন ভারতকে এড়ানো। 

এদিকে নেপালের বিরুদ্ধে দলের ব্যর্থতা কাটাতে নিজেদের শতভাগেরও বেশি দেওয়ার কথা বলেছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, সেমিফাইনালের আগে এটা আমাদের জন্য আরেকটা সেমিফাইনাল। নেপালের চেয়ে আমরা পিছিয়ে আছি বয়স আর অভিজ্ঞতায়। 

অভিজ্ঞতার ঘাটতির কারণে আমরা ছোট ছোট ভুল করি। এ ঘাটতি পুষিয়ে নিতে হলে আমাদের শতভাগের বেশি দিতে হবে। আমাদের মেয়েরা তৈরি আছে। আমরা চাই নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হতে। আমি মনে করি নেপাল স্বাগতিক হিসেবে এ টুর্নামেন্টে সবচেয়ে বেশি এগিয়ে আছে। তারাই সেরা দল। আশা করছি প্রতিযোগিতামূলক ম্যাচ হবে।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য