শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৬ ঘণ্টা ৪৭ মিনিট আগে

‘কনসেনট্রেশন হারিয়েছিলেন’ নুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘কনসেনট্রেশন হারিয়েছিলেন’ নুর

গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রযাত্রায় পাশে থাকার প্রতিশ্রুতি দেওয়ার পরদিন ডাকসুর পুনর্নির্বাচন দাবি করলেন নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

গণভবনে ওই বক্তব্য দেওয়ার ব্যাপারে নুরুল হক নূর বলেছেন, গণভবনের ওই অনুষ্ঠানে ছাত্রলীগের অনেক নেতাকর্মীকে দেখে ‘কনসেনট্রেশন হারিয়েছিলেন’ তিনি।

রোববার বিকেলে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ডাকসু ও হল সংসদ নির্বাচনের ফল বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবিতে কর্মসূচী ঘোষণা করেন নুর।

সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের আহ্বান জানান ডাকসুর নবনির্বাচিত ভিপি।

তিনি বলেন, আমাদের বক্তব্য স্পষ্ট কারচুপি ও জালিয়াতির নির্বাচন হলেও আমরা দুটি পদে বিজয়ী হয়ে এসেছি। এখন সাধারণ শিক্ষার্থীরা সেই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচন চাচ্ছে। আমি তাদের যৌক্তিক দাবির সঙ্গে আছি।

‌‘কালকে গণভবনে যেটা, আমরা প্রথমে শুনেছিলাম যে, সেখানে হল সংসদ এবং কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছিল। কিন্তু সেখানে আমরা দেখেছি যে হল পর্যায়ের ও অন্যান্য ইউনিটের ছাত্রলীগের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।এমনকি মহানগর উত্তর-দক্ষিণেরও।’

নুর বলেন, সেখানে যাওয়ার পর আমার নিজেরও অস্বস্তিবোধ হয়েছে। সেজন্য আপনারা জানেন যে, আসলে স্বাভাবিকভাবে মানুষের কনসেনট্রেশনটা একবার নষ্ট হয়ে যায়, আমি অনেক কথা বলতে পারিনি। তারপরও যেটা ছিল, আমরা ওখানে জাস্ট গিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীকে দেখে, আমাদের সৌজন্যতা থেকে, কেননা তিনি রাষ্ট্রের সর্বোচ্চ নির্বাহী ব্যক্তি, রাষ্ট্রের অভিভাবক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে শনিবার বিকেলে গণভবনে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদে নির্বাচিতরা। সেখানে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে প্রয়াত ‘মায়ের চেহারা খুঁজে পাওয়ার’ কথা জানান নূর।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের ‘রোল মডেল’ হয়েছে মন্তব্য করে ডাকসুর পক্ষ থেকে তার সরকারের অগ্রযাত্রায় সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য