দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

ছবি সংগৃহীত

দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা। এতে বন্ধ হয়ে যায় যান চলাচল।

বুধবার সকাল ৮টা থেকেই শিক্ষার্থীদের এই কর্মসূচি শুরু কথা থাকলেও সেসময় তাদের উপস্থিতি খুব একটা দেখা যায়নি। সাড়ে ৯টা থেকে নর্দ্দায় বসুন্ধরা গেইটে শিক্ষার্থীদের এই বিক্ষোভ শুরু হয়েছে।

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি রয়েছে।

বিইউপির শিক্ষার্থীদের সঙ্গে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি), সিদ্ধেশ্বরী কলেজ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এ বিক্ষোভে যোগ দিয়েছে।

‘জাস্টিস ফর আবরার’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘আর কত রক্ত ঝরতে হবে রাস্তায়’- এরকম নানা স্লোগানে সড়কে নিরাপত্তার দাবি জানাচ্ছেন তারা।

শিক্ষার্থীদের বিক্ষোভের ফলে প্রগতি সরণি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পুলিশ কালাচাঁদপুর বাসস্ট্যান্ড এবং কুড়িলে যানবাহন ডাইভারশনের ব্যবস্থা করেছে।
 
এর আগে মঙ্গলবার রাতে আন্দোলনকারীদের একজন মাইশা নুর বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বুধবার ক্লাস বর্জন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে আমাদের সাথে সংহতি প্রকাশ করার আহ্বান জানাই।

মাইশা নুর আরও বলেন, তাদের আন্দোলন গত বছরের নিরাপদ সড়ক আন্দোলনের ধারাবাহিক রূপ এবং দাবি না মানা পর্যন্ত তা চলবে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে কুড়িল বিশ্বরোডে রাস্তা পার হতে গিয়ে বাসের চাকায় পিষ্ট হয়ে আবরার মারা যান। সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে দিনভর বিক্ষোভের পর সন্ধ্যায় সড়ক থেকে সরে যান বিইউপির শিক্ষার্থীরা। বুধবার সকাল ৮টা থেকে আবার আন্দোলনে নামার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)