ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩

আহত ছাত্রলীগ নেতা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩

ময়মনসিংহ প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ছাত্রলীগের তিন নেতা আহত হন। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কে.আর মার্কেটে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তায়েফ রহমান রিয়াদ, বাকৃবি শাখা ছাত্রলীগের উপ-সম্পাদক ইফতিয়াখ ঈষাণ ও সদস্য রাশেদ খান মিলন।

এদের মধ্যে রিয়াদ ও মিলনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

শেষ খবর পাওয়া পর্যন্ত মারপিটের প্রতিবাদে প্রক্টোর অফিসের সামনে বিক্ষোভ করছে ছাত্রলীগের একাংশ। অন্যদিকে সভাপতি-সাধারণ সম্পাদক পক্ষ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করছে।

জানা যায়, বর্তমান কমিটির সদস্য রাশেদ খান মিলনকে বঙ্গবন্ধু হলে মারপিট করে সভাপতি সবুজ কাজি ও সাধারণ সম্পাদক মিয়া মো. রুবেলের সমর্থকরা। এর প্রতিবাদে রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কামাল-রঞ্জিত মার্কেটে জড়ো হয় বিক্ষুব্ধরা। পরে সেখানে সভাপতি সাধারণ-সম্পাদকের নেতৃত্বে হামলা চালিয়ে রিয়াদ ও ঈষাণ নামের আরো দুই ছাত্রলীগ কর্মীকে আহত করে।

বাকৃবি শাখা ছাত্রলীগের সহসভাপতি আনিছুজ্জামান জনির অভিযোগ, প্রক্টোরের উপস্থিতিতেই মারপিট করে দুই ছাত্রলীগ কর্মীকে মাথা ফাটিয়েছে তারা। বর্তমানে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি।

আরেক জ্যেষ্ঠ সহসভাপতি আনোয়ারুল হক জানান, বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নতুন কমিটি ও সম্মেলন চেয়ে একটি পক্ষ বিভিন্ন সময় আন্দোলন করে আসছে। এরই জের ধরে সাধারণ কর্মীদের উপর হামলা করেছে সভাপতি-সাধারণ সম্পাদক পক্ষ।

যুগ্ম-সম্পাদক নূরে আলম তপন জানান, বর্তমান কমিটির বিরুদ্ধে টেন্ডারবাজি, মাদক ব্যবসা ও বিভিন্ন অভিযোগ রয়েছে। এর প্রতিবাদ করার ফলেই এখন নির্যাতনের খড়গ নেমে এসেছে।

মাথা ফাটানোর ঘটনা ঘটেনি জানিয়ে সাধারণ সম্পাদক মিয়া মো. রুবেল জানান, হাতাহাতির ঘটনা ঘটেছে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। বাকসুর পরিবেশ এবং বর্তমান কমিটির সুনাম নষ্ট করার জন্যই একটি পক্ষ এসব প্রপাকান্ডা ছড়াচ্ছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোর ড. মো. আজহারুল হক বলেন, ‘আমি ভালো নেই। ঝামেলায় আছি। সাংবাদিকদের পরে ব্রিফ করা হবে। ’

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)