টাইটানিকের মতো দুর্ঘটনা থেকে বাঁচল ভাইকিং স্কাই

প্রমোদতরী ভাইকিং স্কাই

টাইটানিকের মতো দুর্ঘটনা থেকে বাঁচল ভাইকিং স্কাই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইঞ্জিন বিকল হয়ে অচল হয়ে ভাইকিং স্কাই নামের একটি প্রমোদতরী ১৩০০ যাত্রী নিয়ে উত্তাল সমুদ্রে আটকা পড়েছে। যাত্রীদের বেশিরভাগই যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের নাগরিক। শনিবার উপকূলের দিকে ফেরার পথে ভাইকিং স্কাই নামের প্রমোদতরীটির ইঞ্জিন বিকল হয়ে যায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এ কথা বলা হয়।

খবরে প্রকাশ, আটকে পড়া যাত্রীদের উদ্ধারে ইতিমধ্যে পাাঁচটি হেলিকপ্টার ও বেশ কয়েকটি জাহাজ নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারীরা। এখন পর্যন্ত ৩০০ জন যাত্রীকে হেলিকপ্টারে উদ্ধার করা হয়েছে। নরওয়ের উত্তর পূর্বের শহর ট্রমসো থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর স্ট্রাভ্যাঙ্গারের দিকে যাচ্ছিল জাহাজটি।

সংবাদমাধ্যম জানিয়েছে, জ্যান এরিক ফিস্কারস্ট্রান্ড নামের এক মৎসজীবীর সহায়তায় বড় কোনো দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে জাহাজটি।

এসময় জাহাজটির চারটির মধ্যে তিনটি ইঞ্জিন সাময়িক চালু করে এটিকে পাথরের সঙ্গে ধাক্কা খাওয়া থেকে রক্ষা করা হয়। প্রচণ্ড ঢেউয়ের মুখে পড়ে জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে যায় বলে জানান যাত্রী জ্যানেট জ্যাকব।

তিনি নরওয়ের সরকারি সম্প্রচারমাধ্যম এনআরকে-কে বলেন, এমন ভয়ানক পরিস্থিতিতে এর আগে কখনও পড়িনি।

উদ্ধারকৃত আরেক আরোহী দক্ষিণ ইংলান্ডের বাসিন্দা ডেরেক ব্রাউন এবং তার স্ত্রী এস্তার জানান, রাতে সমুদ্র প্রচণ্ড উত্তাল ছিল। জাহাজটি দুলতে থাকে। তবে বিকেলের দিকে হঠাৎ করেই আলো বন্ধ হয়ে যায়। আর আমরা এভাবে আটকা পড়ি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর