‘ঘোড়ার চাটিতে নৌকা তলিয়ে যাবে’

মাঠে আ.লীগের এমপি

‘ঘোড়ার চাটিতে নৌকা তলিয়ে যাবে’

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দের বিরুদ্ধে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যা প্রচারনার অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা সরোয়ার।

তার অভিযোগ, ডুমুরিয়া উপজেলায় নৌকা প্রতীককে হারাতে মাঠে নেমেছেন সাংসদ ও তার অনুসারীরা। প্রতিনিয়ত নৌকা প্রতীকের কর্মীদের হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। কয়েকজনকে মারপিট করা হয়েছে।

সাংসদের অনুসারীরা ঘোষণা দিচ্ছেন, নৌকা প্রতীকের কোনো এজেন্ট যেন কেন্দ্রে না থাকে। একই সঙ্গে সাংসদের ছেলে বিশ্বজিৎ চন্দ্র ঘোড়া প্রতীকের পক্ষে লিফলেট বিতরণকালে বলেছেন- ঘোড়ার চাটিতে নৌকা তলিয়ে যাবে।

সোমবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মোস্তফা সরোয়ার এসব অভিযোগ করেন। সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ সাবেক মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী এবং ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

মোস্তফা সরোয়ার অভিযোগ করেন, গত ১৮ মার্চ যশোর আইটি পার্কের অডিটোরিয়ামে সভা করেন সাংসদ নারায়ণ চন্দ্র। সেখানে ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা ও কিছু উপজেলা চেয়ারম্যানকে ডেকে নিয়ে যাওয়া হয়। মন্ত্রী সেখানে যে কোনো মূল্যে নৌকা ঠেকানোর নির্দেশ দেন। ওই সভায় উপস্থিত সদর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির বুলু এর প্রতিবাদ করলে সাংসদ তাকে ধমক দেন।  

এছাড়া নারায়ণ চন্দের ছেলে বিশ্বজিৎ চন্দ্র গত ১৯, ২০ ও ২১ মার্চ ঘোড়া প্রতীকের পক্ষে প্রচারনায় অশ্লীল মন্তব্য করেন।

তিনি বলেন, ঘোড়ার চাটিতে নৌকা তলিয়ে যাবে।

নৌকা প্রতীকের প্রার্থী আরও অভিযোগ করেন, ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় যাদের নাম রয়েছে তারা সবাই সাংসদের অনুসারী। সাংসদ তাদের গাইড লাইন দিয়েছেন। তিনি এই তালিকা যাচাই-বাছাই করে নিরপেক্ষ লোকদের প্রিজাইডিং অফিসার করার দাবি জানান।

খুলনা-৫ আসনের সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ‘এসব কাল্পনিক অভিযোগ। বরং মোস্তফা প্রার্থী হওয়ায় এলাকার মানুষ আতঙ্কিত। তারা বিকল্প প্রার্থী খুঁজে নিয়েছে। তবে আমি এলাকার মানুষের মতামতকে কোনোভাবে প্রভাবিত করব না। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রুদাঘরা ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল খোকন, জেলা পরিষদের সদস্য ও ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার আবু সালেহ, ডুমুরিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুুন কবির বুলু, আটলিয়া ইউনিয়ন চেয়্যারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রতাপ রায়, যুবলীগ নেতা অ্যাডভোকেট আশরাফুল আলম রাজু ও জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, ৩১ মার্চ চতুর্থ দফা উপজেলা নির্বাচনে খুলনার ডুমুরিয়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

সম্পর্কিত খবর