ক্রিকেটার মোশাররফের হাতে সুসংবাদ

ছবি সংগৃহীত

ক্রিকেটার মোশাররফের হাতে সুসংবাদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দেশীয় ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের ব্রেইন টিউমারে আক্রান্ত বায়োপসি রিপোর্ট হাতে এসেছে। তাতে সুখবর মিলেছে। ক্যান্সারের কোনো জীবানু পাওয়া যায়নি। আগামী শনিবার তিনি দেশে ফিরবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এ তথ্য পাওয়া গেছে। সূত্র জানায়, রুবেলের টিউমারটি বর্তমানে মধ্যম অবস্থায় আছে। তার এখন কেমোথেরাপি ও রেডিওথেরাপি প্রয়োজন। এসব থেরাপির জন্য একমাস পর তিনি আবার সিঙ্গাপুরে যাবেন।

গেল ১০ মার্চ পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল জানতে পারেন তার ব্রেইনে গ্লিওমা টিউমার হয়েছে। এ ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ কিংবা মেরুদণ্ড থেকে জন্ম নেয়। পুরো চিকিৎসা প্রক্রিয়ায় প্রায় ৪০ লাখ টাকা খরচ হবে। বিসিবি, সতীর্থ, ক্রিকেটপাড়ার অনেকের সহায়তায় অর্থ জোগাড়ের পর কালবিলম্ব না করে চিকিৎসকের শরণাপন্ন হন। উন্নত চিকিৎসার জন্য যান সিঙ্গাপুরে।

গেল ১৯ মার্চ দেশটির মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অস্ত্রোপচার হয় মোশাররফের। বিখ্যাত নিউরো সার্জন অলভিন হংয়ের তত্ত্বাবধানে এ অপারেশন হয়।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫টি ওয়ানডে খেলেছেন মোশাররফ। তার নামের পাশে রয়েছে ৪ উইকেট। সেরা বোলিং ফিগার ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। আর ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেন তিনি।

তবে রুবেল সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন। সবশেষ বিপিএলে একটি ম্যাচ খেলা ৩৭ বছর বয়সী বোলার ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর