চিরনিদ্রায় শায়িত নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া

চিরনিদ্রায় শায়িত নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে নিহত বাংলাদেশী জাকারিয়া ভূঁইয়ার লাশ নরসিংদীর পলাশের জয়পুরা গ্রামের বাড়িতে পৌছেছে। সকাল সাড়ে ১১টায় স্থায়ীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাদা-দাদির কবরের পাশে চির নিদ্রায় শায়িত করা হয়।

নিহত জাকারিয়াকে শেষ বারের মতো দেখতে নিহতের বাড়িতে শত শত মানুষের ভিড় জমায়। এ সময় নরসিংদী ৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা ইয়াসমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান ভূঁইয়া বদিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 
জানা যায়, সংসারের সচ্ছলতা আনতে প্রায় আড়াই বছর পূর্বে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়ার ইউনিয়নের জয়পুরা গ্রামে আব্দুল বাতেন ভূঁইয়ার বড় ছেলে জাকারিয়া ভূঁইয়া নিউজিল্যান্ডে পাড়ি জমায়। ১৫ মার্চ শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে স্থানীয় মসজিদে যায়। এ সময় সন্ত্রাসী হামলায় নিহত হয় জাকারিয়া।

লাশ গ্রামের বাড়িতে ফেরার পর হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

বাড়ি জুড়ে শুরু হয় শোকের মাতম। স্বামী হারিয়ে প্রায় সঙ্গাহীন অবস্থায় নিহতের স্ত্রী। স্বজনদের আহাজারি আর কান্নায় আকাশ বাতাশ ভারী হয়ে উঠেছে।  

নিহত জাকারিয়ার স্ত্রী রীনা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, আমারতো সবই শেষ। স্বামীও শেষ। সংসারও শেষ। বেঁচে থাকার সম্বলও শেষ। চাওয়া পাওয়ার কিছু নেই। স্বামী যেন বেহেস্থ নসিব হয় সেই জন্য সবার কাছে দোয়া চাই।

নিহতের বাবা আব্দুল বাতেন ভূঁইয়া বলেন, পৌনে ১১টায় আমারা লাশ বুঝে পেয়েছি। তারপর গ্রামের বাড়ি নিয়ে আসি। লাশের সাথে কিছু আর্থিক সহয়াতা দেয়া হবে বলে আমাদের নিউজিল্যান্ড থেকে জানিয়েছিল। কিন্তু কিছুই পাইনি।

গজারিয়ার সাবেক ইউপি চেয়ারম্যান লাল মিয়া বলেন, পরিবারের সচ্ছলতা আনতে ধারদেনা করে নিউজিল্যান্ডে পাড়ি জমায় জাকারিয়া। কিন্তু এভাবে তার মৃত্যু হবে তা জানতামনা। তার মৃত্যুতে পুরো পরিবারের উপর একটা আর্থিক চাপ পড়ে গেছে। এমন তো অবস্থায় বাংলাদেশ সরকার ও নিউজিল্যান্ডের সরকারের পক্ষ থেকে পরিবারটিকে আর্থিক সহায়তা করা অত্যন্ত প্রয়োজন।

পলাশ উপজেলা নির্বার্হী কর্মকর্তা রোমানা ইয়ামিন বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহজালাল বিমানবন্দর থেকে মরদেহ গ্রহণ করে বাড়ি পৌছে দেয়ার সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এছাড়াও বিধিবিধান অনুযায়ী নিহতের পরিবারকে সকল ধরনের সহায়তা করা হবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর