বনানীর আগুনে নিহত ১

গুরুতর আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে

বনানীর আগুনে নিহত ১

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বনানীর ২২তলা বিশিষ্ট এফআর টাওয়ারের ভয়াবহ আগুনে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। আহতদের মধ্যে একজন ফায়ার সার্ভিসের কর্মী রয়েছেন। এখনও অনেকে ভেতরে আটকে রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র এ তথ্য নিশ্চিত করে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মেডিকেল অফিসার ডা. ফরিদা ইয়াসমিন বলেন, আমরা এখন পর্যন্ত আগুনের ঘটনায় দুজনকে পেয়েছি। এদের মধ্যে একজনকে ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়েছে। যখন আনা হয় তখনই তার দেহে প্রাণ ছিল না।

বয়স আনুমানিক ৩০ বছর হবে। আরেকজনের অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে বনানীর এফআর টাওয়ারে আটকে পড়াদের বেশ কয়েকজনকে ইতিমধ্যে উদ্ধার করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে ভবনটির নয় তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে নৌবাহিনীর ফায়ার টিম এবং বিমান বাহিনীর হেলিকপ্টারও।

সূত্র জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ভেতরে অনেকে আটকা পড়েছেন। এদিকে ভেতর থেকে জীবন বাঁচানোর আকুতি জানিয়ে সিঁড়ি পাঠানোর কথা বার বার বলা হচ্ছে। বলা হচ্ছে আমাদের দয়া করে বিকল্প সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। আর না হলে আমরা মারা যাব।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। এদিকে ২২তলা ভবনটিকে আটকা পড়েছেন অনেকেই। তাদের মধ্যে কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণে বাঁচার চেষ্টা করছেন। এ রকম আহত কয়েকজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। যোগ দিয়েছেন বিমানবাহিনী, নৌবাহিনীর সদস্যরাও।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর